প্রথমবারের মতো জাতীয় পিঠা উৎসব হবে সিলেটে – দৈনিক সিলেটের দিনকাল

প্রথমবারের মতো জাতীয় পিঠা উৎসব হবে সিলেটে

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

প্রথমবারের মতো জাতীয় পিঠা উৎসব হবে সিলেটে

সিলেটের দিনকাল ডেস্ক::
১৩ বছর ধরে উৎসবটি সাড়ম্বরে হয়ে আসছে দেশের রাজধানী ঢাকা শহরে। এবার সেই উৎসব প্রথমবারের মতো হবে সিলেটে। সবকিছুই ইতিমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। জানা গেছে, জাতীয় পিঠা উৎসবের আয়োজন প্রতি বছর হয় ঢাকায়। এবার প্রথমবারের মতো এই উৎসব হবে সিলেটে। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আয়োজনে এই পিঠা উৎসব হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ১৮ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামের ভবনের সামনের খোলা জায়গায় হবে এই পিঠা উৎসব। পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমনে এই উৎসবের উদ্বোধন করবেন।

জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আহবায়ক ম. হামিদ বলেন, আবহমান বাংলার হাজার বছরের লোকজ ঐতিহ্য আমাদের বর্ণিল সুস্বাদু পিঠাপুলি। জাতিসত্তার পরিচয়ের বহু বিচিত্র ধারার মধ্যে খাদ্যাভ্যাসও একটি। রুচি, আকৃতি ও প্রস্তুত প্রণালীর দিক থেকে বাঙ্গালির পিঠা শিল্পের রূপ পেয়েছে। বাঙালির হাজার বছরের ঐতিহ্যকে নগর জীবনে ছড়িয়ে দিতেই সিলেটে জাতীয় পিঠা উৎসবের আয়োজন করা হচ্ছে।

এদিকে, জাতীয় পিঠা উৎসবকে সফল করতে সিলেটে ৫১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি করা হয়েছে। কমিটির আহবায়ক করা হয়েছে প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিমকে, সদস্যসচিব সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল