প্রথম শিরোপা জয়ের দুয়ারে সাইফ – দৈনিক সিলেটের দিনকাল

প্রথম শিরোপা জয়ের দুয়ারে সাইফ

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

প্রথম শিরোপা জয়ের দুয়ারে সাইফ

স্পোর্টস ডেস্ক

ফেডারেশন কাপের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলছে বসুন্ধরা কিংস ও সাইফ স্পোর্টিং ক্লাব। গত বছর শিরোপার স্বাদ পেয়েছিল বসুন্ধরা। এবার চ্যাম্পিয়ন হলে তাদের ঘরে যাবে দ্বিতীয় শিরোপা।

অন্যদিকে সাইফ স্পোর্টিং ক্লাব এবারই প্রথম ফেডারেশন কাপের ফাইনালে খেলছে। তাদের সামনে প্রথম শিরোপা জয়ের হাতছানি।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৪টায় শুরু হবে শিরোপার লড়াই। বেসরকারি টেলিভিশন চ্যানেল টি-স্পোর্টস সরাসরি ফাইনাল খেলাটি সম্প্রচার করবে।

ফাইনালের আগে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্ধারিত সংবাদ সম্মেলনে আসেননি সাইফের বেলজিয়ান কোচ পল জোসেফ পুট ও অধিনায়ক রিয়াদুল হাসান রাফি। তবে বিকালে রাজধানীর ফারস হোটেলে মিডিয়ার সঙ্গে কথা বলেন পল পুট। শুরুতেই বাফুফের সংবাদ সম্মেলনে অনুপস্থিতির জন্য দুঃখ প্রকাশ করেন।

পল পুট বলেন, সেমিফাইনাল থেকেই তো ইতিহাস হচ্ছে এবারের আসরে। প্রথমবার সেমিফাইনালে এরপর ফাইনালে। আরেকটি ইতিহাস (সাইফ জিতলে) প্রত্যাশা করা যেতেই পারে।

বসুন্ধরা কিংসকে কিছুটা এগিয়ে রাখলেও নিজেদের আশা ছাড়ছেন না পল পুট, কোনো লক্ষ্যের জন্য যদি অগ্রসর হতে হয়, তখন সিংহের মতোই থাকতে হয়। আমার ফুটবলারদের সেই বার্তাই দিয়েছি।

ফাইনাল ম্যাচটিকে কঠিন বলেই মন্তব্য করলেন বসুন্ধরার কোচ অস্কার ব্রুজোন। তিনি বলেছেন, সাইফ স্পোর্টিং খুবই ভালো দল। তারা যোগ্যতা দিয়েই এ পর্যায়ে এসেছে। আমরা গত মৌসুমে ফেডারেশন কাপ জিতেছি। এবারও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।