প্রধানমন্ত্রীর সিলেট সফর: উদ্বোধনের অপেক্ষায় ২০ প্রকল্প – দৈনিক সিলেটের দিনকাল

প্রধানমন্ত্রীর সিলেট সফর: উদ্বোধনের অপেক্ষায় ২০ প্রকল্প

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৮

প্রধানমন্ত্রীর সিলেট সফর: উদ্বোধনের অপেক্ষায় ২০ প্রকল্প

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ জানুয়ারি সিলেট সফরে আসছেন। ওইদিন তিনি আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। এর আগে বেলা ২টা ৪০ মিনিটের সময় তিনি সেখানে সিলেটের ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলো হচ্ছে- হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার উন্নয়ন, মহিলা এবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্য্য বর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা ২ কিলোমিটার প্রশ্বস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬তলা ভিত বিশিষ্ট নতুন একাডেমিক-কাম-প্রশাসনিক ভবন, পিরিজপুরে সার পরীক্ষাগার ও গবেষনাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি কর্পোরেশনের ১২তলা ভিত বিশিষ্ট ৫তলা ভবন, নগরীর বাবুছড়ার আরসিসি ইউ টাইপ ড্রেণ নির্মাণ কাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ-সিলেট সড়ক এবং রশিদপুর-বিশ্বনাথ-লামাকাজী সড়কের কাজ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক এবং দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়কের মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট-শেরপুর অংশ) মজবুতিকরণসহ ওভারলে এর কাজ এবং শেরপুর টোল প্লাজার উন্নয়ন কাজ, জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কানাইঘাট সড়ক ও তিনতলা বিশিষ্ট প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেই হযরত শাহজালাল, শাহপরাণ ও সিলেটের আদি মুসলিম গাজী বুরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত কবরেন। পরে সার্কিট হাউসে দুপুরের বিশ্রাম ও খাওয়া-দাওয়া শেষে আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। জনসভা শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বেন তিনি।