প্রধানমন্ত্রী নিজেই গুম করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন: রিজভী – দৈনিক সিলেটের দিনকাল

প্রধানমন্ত্রী নিজেই গুম করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন: রিজভী

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

প্রধানমন্ত্রী নিজেই গুম করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গতকাল সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর অন্য দেশেও গুম হয় মন্তব্য করে নিজেই গুম করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। এই বক্তব্যের মাধ্যমে তিনি গুমকে স্বীকৃতি দিলেন। গুমের দায় স্বীকার করে নিলেন। তিনি রাষ্ট্রের পক্ষে গুম করেন।
শুক্রবার সকালে বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো: সেলিম ভূঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, শেখ হাসিনা সংসদে বলেছেন, গুম হয়ে আবার ফিরেও আসে। তার মানে শেখ হাসিনার বিরুদ্ধে গেলেই গুম করা হয়। তার নির্দেশে গুম হয়। স্বার্থের হিসাব মিললে ফিরে আসার সুযোগ দেয় আর স্বার্থের হিসাব না মিললে চিরতরে গুম হয়ে যায়, যেমন ইলিয়াস আলী।
বিদ্যুতের দাম বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, আপনি আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করছেন গরীব দু:খি মানুষের পকেট কেটে আপনার আত্মীয় স্বজনের পকেটভারি করার জন্য। আপনি ব্যাংক, শেয়ারবাজার খেয়েছেন এখন মানুষের শেষ সম্বলটুকু কেড়ে নিতে চান। আপনার আত্মার শান্তির জন্য দাম বৃদ্ধি করছেন।
রিজভী হুশিয়ারি দিয়ে বলেন, প্রধানমন্ত্রী আপনি আর বেশিদিন নেই। আপনি আর আপনার লোকজন লুপাট করেছেন। জনগণ এখন তা ধরে ধরে আদায় করবে। যদি নৈরাজ্য তৈরি করে দেশ চালান, জনগণ পাল্টা নৈরাজ্য তৈরি করবে। জনগণের হাত থেকে আপনি নিস্তার পাবেন না। আপনাকেও দেশ ছাড়ার প্রস্তুতি নিতে হবে।
তিনি বলেন, আমরা প্রতিশোধে বিশ্বাসী না। আইনের অধীনে বিচার হবে। কিন্তু আপনি গুম করেছেন, গুমের দায়ও স্বীকার করেছেন। তাহলে এই নৈরাজ্যের জবাব জনগণ আপনাকে দিবে। এই বন্দিশালা ভেঙে জবাব দেয়ার সময় চলে এসেছে।