প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা – দৈনিক সিলেটের দিনকাল

প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৯

প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদকঃঃ

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীদের বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। প্রশ্নপত্র ফাঁস হচ্ছে না, তবুও ফাঁস হচ্ছে বলে গুজব রটানো হচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রশ্নপত্র ফাঁসের পেছনে না ঘুরে শিক্ষার্থী ও অভিভাবকদের লেখাপড়ায় মনোযোগ দেওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী। আজ শনিবার সকালে ঢাকার অদূরে কেরানীগঞ্জের জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।

সংবাদ করতে গিয়ে একটি বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিক ও ক্যামেরাম্যানের ওপর হামলার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, কোচিং পরিচালনাকারী শিক্ষকদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষা চলাকালে সব ধরনের কোচিং বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। গণমাধ্যম সহযোগিতা করছে কোচিংয়ের বিরুদ্ধে। অথচ তাদের ওপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

কোচিং–বাণিজ্য করা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার শিক্ষক কানিজ ফাতেমার বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক।