প্রস্তাবে নেই শামীম-আইভী – দৈনিক সিলেটের দিনকাল

প্রস্তাবে নেই শামীম-আইভী

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৬

প্রস্তাবে নেই শামীম-আইভী

নারায়ণগঞ্জ: বিগত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের মতো এবারও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণ নিয়ে চরম নাটকীয়তা সৃষ্টি হয়েছে।

মেয়র প্রার্থী হিসেবে তিনজনের নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

তৃণমূলের প্রস্তাবে নাম নেই বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভী এবং বিগত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমান এমপি’র নাম।

মঙ্গলবার বিকালে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে মহানগর আওয়ামী লীগের ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সেক্রেটারি ছাড়াও মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির ১৫৫ জনের মধ্যে ১৫০ জনই উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এনিয়ে আগামী দুইদিন গণমাধ্যমকে কোনো মন্তব্য বা অভিমত জানাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী। নির্বাচন সংক্রান্ত কোনো কথা বলতেই তিনি রাজি হননি।

মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সদস্য শামীম ওসমান। রুদ্ধদ্বার সভা শেষে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।

তবে সভা শেষে মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি চন্দন শীল এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা গণমাধ্যমকে জানান, কেন্দ্র থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী অন্তত তিন সদস্যের প্যানেল তৈরি করে ২০ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছিল।

তারা জানান, নির্দেশনা অনুযায়ী সভায় সম্মতিক্রমে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের নাম পাঠানোর সিদ্ধান্ত হয়। কেন্দ্র থেকে তিনজনের নাম চাওয়ায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদের নামও প্রস্তাব করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র আইভীর নাম না থাকা প্রসঙ্গে চন্দন শীল বলেন, ‘সভায় উপস্থিত কোনো একজন নেতাও আইভীর নাম প্রস্তাব না করায় তার নাম দেয়ার সুযোগ নেই।’

এব্যাপারে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, ‘আমার জীবনে আর কিছু চাওয়ার নেই। আমার রাজনৈতিক জীবনের সবচয়ে বড় প্রাপ্তি তৃণমূলের সমর্থন পেয়েছি। তৃণমূলের দাবিকে নেত্রী মূল্যায়ন করবেন বলে বিশ্বাস করি। আমি শতভাগ আশাবাদী মনোনয়ন পাব। আর মনোনয়ন দিলে আল্লাহর ইচ্ছায় জয়লাভ করব।’

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল