প্রস্তুতি নিন সামনে আরেকটি গণঅভ্যুত্থান–আমান উল্ল্যাহ আমান – দৈনিক সিলেটের দিনকাল

প্রস্তুতি নিন সামনে আরেকটি গণঅভ্যুত্থান–আমান উল্ল্যাহ আমান

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০১৬

প্রস্তুতি নিন সামনে আরেকটি গণঅভ্যুত্থান–আমান উল্ল্যাহ আমান

000-6-696x389বিএনপির নেতা, ডাকসুর সাবেক ভিপি ও ৯০’র স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম রুপকার আমান উল্ল্যাহ আমান আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদে সমাবেশে ব্যাপক শোডাউন করেন।প্রতিবাদ সভাটি বিকালে হওয়ার কথা থাকলোও দুপুর থেকেই প্রেসক্লাবে ঢাকার ও আশপাশের অঞ্চল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে আসতে শুরু করে। বেলা ২টার মধ্যে প্রেসক্লাব চত্ত্বরে লোকে লোকারণ্য হয়ে ওঠে। জানা যায় কেরানীগঞ্জ, সাভার নবাবগঞ্জ, দোওয়াসহ ঢাকার আশপাশের অঞ্চল থেকে প্রায় দশ হাজার নেতাকর্মী সমাবেত হয়। এছাড়া অনুষ্ঠানে আরো অংশ নেয় যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, ও মহিলাদলের নেতাকর্মীরা, প্রতিবাদ সভাটি সমাবেশের রুপ নেয়।

বুধবার জাতীয় প্রেসক্লাবে ৯০-এর ডাকসু ও সবদলীয় ছাত্রঐক্যের ব্যানারে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারোফ হোসেন।

bnpএসময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে আমান উল্ল্যাহ আমান বলেন, হামলা-মামলা ও ভয়ভীতি দেখিয়ে লাভ নেই। জণগন আজ এই সরকারের বিরুদ্ধে ঐক্যেবদ্ধ। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজা প্রসঙ্গে বলেন , অন্যায় ভাবে সাজা দিয়ে জাতির কাছে তাকে ছোট করা যাবে না। আইনের মাধ্যমে তারেক রহমানকে ফিরিয়ে আনা হবে।

তিনি আরো বলেন, তারেক রহমান জনগনের নেতা। তিনি একটি উদ্দোগ একটি চেষ্টা দেশে আনবে স্বনির্ভরতা এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশ চষে বেড়িছেন, সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাদের মন জয় করেছেন। আগে নেতারা ঢাকায় রাজনীতি করতেন সেই প্রথা ভেঙ্গে ছেন তারেক রহমান। এখন সাধারণ মানুষের সঙ্গে মিশতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন আহমেদ মনি, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার মহাসবি খন্দকার লুৎফর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম।

ফেসবুকে সিলেটের দিনকাল