ফারাক্কা লংমার্চ দিবসে ভাসানী ফাউন্ডেশনের আলোচনা সভা – দৈনিক সিলেটের দিনকাল

ফারাক্কা লংমার্চ দিবসে ভাসানী ফাউন্ডেশনের আলোচনা সভা

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, মে ১৬, ২০১৬

ফারাক্কা লংমার্চ দিবসে ভাসানী ফাউন্ডেশনের আলোচনা সভা

0e768c7a-d0c9-4b2b-85e4-76d58e96f5f5মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নেতৃত্বে অনুষ্ঠিত ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে মওলানা ভাসানী ফাউন্ডেশন সিলেটের উদ্যেগে সোমবার বিকেলে নগরীর শাহজালাল উপশহরস্থ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তারা ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের তাৎপর্য ব্যাখা করে বলেন, প্রতিবেশী রাষ্টের আগ্রাসী কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করা এবং পরিবেশের ভারসাম্য বিনষ্ট করার গভীর ষড়যন্ত্রের বিরুদ্ধে মজলুম জননেতা মওলানা ভাসানী ফারাক্কা লংমার্চের ডাক দিয়েছিলেন। ফারাক্কা লংমার্চের মাধ্যমে এদেশের জনগনের তীব্র প্রতিবাদের বার্তা ভারতীয় সরকারের কাছে পৌছে দেয়া হয়েছিল এবং জাতীয় ঐক্যের সূচনা ঘটেছিল কিন্তু প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত এসব প্রতিবাদে কর্ণপাত না করে একের পর এক নদী আগ্রাসনের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের জীব-বৈচিত্র, প্রানী জগত এবং জলবায়ু ধ্বংসের হীন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। বিশেষত এ সকল আগ্রাসী কর্মকান্ডের কারনেই বর্তমান সময়ে বাংলাদেশে ঘনঘন প্রাকৃতিক দূর্যোগ আশংকাজনক ভাবে ক্ষয়ক্ষতির কারন হিসেবে দাড়িয়েছে। সুতরাং দলমত নির্বিশেষে দেশের স্বার্থ রক্ষায় সকল সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে এবং সকল পানি আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্যমত গড়ে তুলতে হবে।
ফাউন্ডেশনের সভাপতি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদার ইবনে তাহের লস্করের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রবীন শিক্ষাবীদ ভাষাসৈনিক অধ্যক্ষ মাসউদ খান,জাতীয় পার্টি’র ভাইস চেয়ারম্যান এড. গিয়াস উদ্দিন আহমদ, শিক্ষাবীদ অধ্যক্ষ লে.কর্ণেল (অব) আতাউর রহমান পীর, অধ্যক্ষ কবি কালাম আজাদ, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহীন, সাংবাদিক বশির উদ্দিন, জিয়া পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৗশলী আশফাক আহমদ, বিএনপি নেতা একেএম আহাদুস সামাদ, সাম্যবাদী দলের জেলা সেক্রেটারী কমরেড ধীরেন সিংহ, তারেক চৌধুরী, নির্মান শ্রমিক নেতা লুৎফর রহমান মোল্লা, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, আলী আক্তারুজ্জামান বাবুল, শফিকুর রহমান চৌধুরী, রুহুল আমীন নগরী, হাফিজ মাওলানা নুরুল আমিন, ফয়সল আহমদ সজল, সৈয়দ উবায়ার রহমান, কায়সান আহমদ আকবরী, দেলওয়ার হোসেন ইমরান প্রমূখ।
সভায় সর্বসম্মতিক্রমে পানি আগ্রাসনের বিরুদ্ধে একটি সেমিনার করার লক্ষ্যে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফাউন্ডেশনের সহ সভাপতি এডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহীনকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি

ফেসবুকে সিলেটের দিনকাল