ফেঞ্চুগঞ্জের প্রধান সড়ক আলোকিত – দৈনিক সিলেটের দিনকাল

ফেঞ্চুগঞ্জের প্রধান সড়ক আলোকিত

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

ফেঞ্চুগঞ্জের প্রধান সড়ক আলোকিত

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

সিলেটের ফেঞ্চুগঞ্জের প্রধান সড়ক সোলার প্যানেলের (ল্যাম্প পোস্ট) আলোয় আলোকিত হয়েছে। ফেঞ্চুগঞ্জ বাজারের প্রধান সড়ক কুশিয়ারা নদীর তীরে মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি সার্কুলার রোড এখন লাইটের আলোয় ঝলমল করছে।

উপজেলার ফেরিঘাট-পশ্চিম বাজার পর্যন্ত এই সড়কে অর্ধশতাধিক সোলার প্যানেল বসানো হয়েছে। রাত নামলে এক সময়ের অন্ধকার রাস্তাগুলো আলোকিত হয়ে উঠেছে।

এর ফলে সড়কে পাশে নদীর তীরে দৃষ্টিনন্দন মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি রিভার ভিউতে প্রতিদিন বিকালে গোধূলি সন্ধ্যায় ও ভ্রমণপিপাসু মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে।

জানা যায়, স্থানীয় এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরীর উদ্যোগে এই সড়কে ৫০টি সোলার প্যানেল বসানো হয়েছে। এই সোলার প্যানেল থেকে রাতে সর্বনিম্ন ৮ ঘণ্টা বিদ্যুৎ সুবিধার পাশাপাশি, প্রাকৃতিক দুর্যোগের সময়ও এগুলো কাজ করবে।

স্থানীয় আল আমিন খান বলেন, আগে মানুষের টর্চলাইট লাগত, হারিকেন লাগত। এখন এগুলো কিছুই লাগে না। আমরা সুবিধা ভোগ করছি। শুধু ঘরবাড়ি নয়, মসজিদ, মন্দির, রাস্তাঘাট সবকিছু আলোকিত হচ্ছে।

ষাটোর্ধ্ব আফরোজ আলী জানান, সন্ধ্যায় ও বিকালে সড়কের পাশে মাহমুদ-উস-সামাদ চৌধুরী রিভার ভিউতে মানুষের উপচেপড়া ভিড় থাকে। এখানে বসে মানুষ নদীর স্রোতের কলধ্বনি শুনতে পায় এবং মুক্ত আকাশের নির্মল বাতাস গ্রহণ করতে অনেকেই এখানে ঘুরতে আসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল