ফেঞ্চুগঞ্জে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষক গ্রেফতার – দৈনিক সিলেটের দিনকাল

ফেঞ্চুগঞ্জে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষক গ্রেফতার

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৬

ফেঞ্চুগঞ্জে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষক গ্রেফতার

syl--01প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। গ্রেফতারকৃত রিংকু দাশ, সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাহমুদ উস সামাদ ফারজানা চৌধুরী গার্লস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক।

মঙ্গলবার (১২এপ্রিল) দুপুরে আইসিটি পরীক্ষা চলাকালে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার কাশিম আলী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৭ এপ্রিল ইংরেজি প্রথমপত্র পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে প্রশ্নপত্রের ছবি তুলে মোবাইল বার্তার মাধ্যমে নিজ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক নৌশাদ মিয়ার কাছে পাঠান রিংকু দাস।

মঙ্গলবার আইসিটি পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার হুরে জান্নাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে এসময় পরীক্ষার কেন্দ্রে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ওই শিক্ষককের মোবাইল গ্যালারি যাচাই করে ইংরেজি প্রথমপত্রের প্রশ্নের ছবি তোলা দেখতে পান। তাৎক্ষণিক তিনি ওই শিক্ষককে আটকের নির্দেশ দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার হুরে জান্নাত বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তাকে আটক করেন এবং ওই শিক্ষক অপরাধ স্বীকার করেন। প্রমাণ স্বরূপ শিক্ষকের মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে।

দায়েরকৃত এজাহারে ইউএনও উল্লেখ করেন, ১৯৮০ সনের ৯ এর (ক) ধারা অনুযায়ী এমন অপরাধে অনধিক ৭ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। তাই ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সাজা না দিয়ে প্রচলিত আইনে বিচারের জন্য ইউএনও নিজে বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল