ফেঞ্চুগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

ফেঞ্চুগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার
ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি
ফেঞ্চুগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার ৯ই জুন মঙ্গলবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।
সেমিনারে সভাপতিত্ব করেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রাখি আহমেদ। প্রধান অতিথির বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম। সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইনস্টেকটর মোঃ মোজাফফর হোসেন। ফেঞ্চুগঞ্জ থানার কর্মকর্তা (তদন্ত) মোঃ খালেদুজ্জামান চৌধুরী।
সেমিনারে বক্তারা প্রবাসে কর্মসংস্থানের ক্ষেত্রে দালাল প্রথা থেকে কিভাবে বের হয়ে আসা যায় এই বিষয়ে আলোকপাত করেন। তারা উল্লেখ করেন প্রতি বছর বিভিন্ন ভোয়া এজেন্সির মাধ্যমে যেভাবে মানুষ প্রতারিত হয় সে থেকে মানুষকে মূল এজেন্সি এবং কীভাবে কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত হওয়া যাই সে ব্যাপারে মানুষকে সচেতন করতেই এই সেমিনার বলে বক্তারা উল্লেখ করেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- আমরা সতর্ক থেকে আমাদের আত্মীয় স্বজন বা প্রতিবেশীদের মধ্যে যারা প্রবাসে কর্মসংস্থানের জন্য যায় তাদেরকে নির্দিষ্ট প্রশিক্ষণ এবং সরকারি প্রক্রিয়া সম্পর্কে অবহিত করা প্রয়োজন। মূলত আপনি যদি না জানেন তবে অন্যকে বোঝাতে পারবেন না।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন – ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, সদস্য দেলোয়ার হোসেন পাপ্পু।
অনুষ্ঠান শেষে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রাখি আহমেদ’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ফেঞ্চুগঞ্জের সাংবাদিকরা। ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা’র নেতৃত্বে পরিচিতি অনুষ্ঠানে প্রেসক্লাব ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল