ফেনীর পর মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা – দৈনিক সিলেটের দিনকাল

ফেনীর পর মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৭

ফেনীর পর মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

ফেনীর পর এবার মিরসরাইয়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এই হামলার ঘটনা ঘটে। ফেনীর মহিপালে হামলার ঘটনার পর ফেনী সার্কিট হাউসে ঘণ্টাখানেক বিশ্রাম নেন খালেদা জিয়া। বিশ্রাম শেষে ফের কক্সবাজারের উদ্দেশ রওয়ানা হলে মিরসরাইয়ে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

এসময় হামলায় বেসরকারি টেলিভিশন এনটিভির গাড়ি ভাঙচুর করা হয়। এতে এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান মাহমুদ, ব্রডকাস্টার আবু সাইদ ক্যামেরাম্যান তাপস আহত হন।

এর আগে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের গাড়িসহ প্রায় ১৫টি গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগ, যুবলীগের ক্যাডাররা। শনিবার বিকাল ৫টায় ফেনীর ফতেহপুর এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় চ্যানেল আই, ডিবিসি, বৈশাখী টিভি, জিটিভি ও একাত্তর টিভির সাংবাদিকের গাড়িসহ অন্তত ১০টি গাড়িতে ভাঙচুর করা হয়। এ ঘটনায় একাত্তর টিভির সাংবাদিক শফিক আহমেদ, ছাত্রদলের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট মামুনুর রশিদ মামুনসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ বিষয়ে ঘটনাস্থল থেকে চ্যানেল আইয়ের সিনিয়র ক্যামেরাম্যান মোহাম্মদ মনির হোসেন বলেন, আমরা ঢাকা থেকে ফেনী শহরের দিকে প্রবেশ করছিলাম। ঠিক এ মুহূর্তে ফতেহপুর এলাকায় বেশকিছু লোক ইট পাটকেল ও কাঠের টুকরো আমাদের গাড়িগুলোতে ছুঁড়তে থাকে।  এতে গাড়ির কাঁচ ভেঙে আমার হাতে ঢুকলে আমি মারাত্মকভাবে আহত হই।

তবে এই হামলার পরও বিকাল ৫টা নাগাদ নিরাপদে ফেনী সার্কিট হাউসে পৌঁছান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন তিনি।

ফেনী সার্কিট হাউজে খালেদাকে স্বাগত জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, ফেনী জেলা সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন মিস্টার, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রেহানা আখতার রানু প্রমুখ।

এছাড়াও মুন্সীগঞ্জ, রূপগঞ্জেও খালেদা জিয়ার গাড়ি বহরে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এদিকে ঢাকা থেকে চট্টগ্রামে যাত্রাপথের বিভিন্ন পয়েন্টে খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে দলীয় নেতাকর্মীসহ ব্যাপক জনসমাগম লক্ষ্য করা গেছে।

অন্যদিকে লালপুর এলাকায় সেভেন হিল হেটেলে খেতে গেলে সাংবাদিকদের সেখানে প্রবেশ করতে দেননি স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা।

এর আগে চারদিনের কক্সবাজার সফরের উদ্দেশে শনিবার সকালে ঢাকা থেকে রওনা হন খালেদা জিয়া। পথে আজ রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে যাত্রাবিরতি করবেন তিনি।