ফেসবুকের সঠিক ব্যবহার করুন, প্রয়োজন ছাড়া মোবাইল নয় – দৈনিক সিলেটের দিনকাল

ফেসবুকের সঠিক ব্যবহার করুন, প্রয়োজন ছাড়া মোবাইল নয়

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

ফেসবুকের সঠিক ব্যবহার করুন, প্রয়োজন ছাড়া মোবাইল নয়

হবিগঞ্জ প্রতিনিধি :: সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং বাল্যবিয়ে, প্রযুক্তির অপব্যবহার, মাদক ও দাঙ্গা প্রতিরোধে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে সচেতনামূলক সভা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাদ্রাসায়ে নূরে মদীনা ও শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের হলরুমে পৃথক এ সভা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) রবিউল ইসলাম বলেন, বতর্মানে মোবাইলের অপব্যবহার হচ্ছে।  এতে স্কুল, কলেজের শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।  উঠতি বয়সি ছেলে-মেয়েরা যোগাযোগের মাধ্যমে প্রেমে জড়িয়ে পড়ছেন।  তাদের প্রেম গভীর প্রেমে রুপ নেয়ায় তারা নিজের সিদ্ধান্তেই কোনো সময় পালিয়ে যাচ্ছেন।  এ কারণে তারা লেখাপড়ায় অমনোযোগী।  আবার তাদের পালিয়ে যাওয়ার বিষয় নিয়ে পরিবারের লোকজন থানায় নিখোঁজের জন্য জিডি করেন।  অপহরণের মামলাও দায়ের করে থাকেন।

তিনি বলেন, বাসায় ছোট শিশুরা মোবাইলের মাধ্যমে গেমস খেলে চোখের ক্ষতি করছে।  এসব শিশুদের অল্প বয়সেই চশমা ব্যবহার করতে হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, স্কুল, মাদ্রাসার শিক্ষার্থী শুধু নয়, ১৮ বছরের নিচে মোবাইল ফোন ব্যবহার করা ঠিক নয়।  প্রয়োজন ছাড়া মোবাইল ব্যবহার না করাই ভালো।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেক সময় ধর্মীয় বিষয় নিয়ে গুজব ছড়ানো হয়।  সেদিকে সতর্ক থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সঠিক ব্যবহার করতে হবে।  বাল্যবিয়ে, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ অপরাধ কর্মকাণ্ড প্রতিরোধে ৯৯৯-এ ফোন করে পুলিশের সহযোগিতা নিতে পারবেন।

তিনি শিক্ষার্থীদের নিয়মিত স্কুলে এসে সুশিক্ষা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

মাওলানা আব্দুস সালামের সভাপতিত্বে এবং শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) বিশ্বজিৎ দেবের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, এসএম সুরুজ আলী, এসআই জসিম উদ্দিন, মাদ্রাসা শিক্ষক আব্দুল কাদির, ছাত্র মো. মামুনুর রহমান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল