ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে শিক্ষার্থীসহ নিহত ১৭ – দৈনিক সিলেটের দিনকাল

ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে শিক্ষার্থীসহ নিহত ১৭

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে শিক্ষার্থীসহ নিহত ১৭

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। এর মধ্যে ১২ জন শিক্ষার্থী। হামলাকারী সন্দেহে ১৯ বছর

বয়সী এক যুবককে আটক করেছে পুলিশ। নিকোলাস ক্রুজ নামের ওই যুবক স্কুলটির সাবেক ছাত্র। তাকে এক সময় ওই স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল।বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, নিকোলাস ক্রুজ গুলিভর্তি বন্দুক নিয়ে স্কুলের ভেতরে ঢোকার আগে বাইরে গুলি চালায়। এতে তিনজন নিহত হয়। এরপর সে স্কুলের ভেতরে প্রবেশ করে ১২ জনকে হত্যা করে। এদের সবাই শিক্ষার্থী বলে ধারণা করছে পুলিশ।

খবরে বলা হয়েছে, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও দুই জন। আহত ছয়জনের মধ্যে তিনজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে। তবে আহতের সংখ্যা অনেক বেশি বলে ধারণা করা হচ্ছে। ফ্লোরিডার সিনেটর বিল নেলসন বলেছেন, এই ঘটনায় অনেকেই মারা গেছেন।নিকোলাস বাল্টজার নামের এক শিক্ষার্থী বলেন, ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির দশ মিনিট আগেই ফায়ার এলার্ম বেজে ওঠে। শিক্ষার্থীরা পালাতে শুরু করলে ছয়টি গুলির শব্দ শুনেছেন বলে জানান তিনি। সব শিক্ষার্থী স্কুলের পেছন দিকে পালাতে শুরু করে জানিয়ে নিকোলাস বলেন, এসব শব্দ ছিল খুব কাছের।
বার্তা সংস্থা রয়টার্স বলছে, স্কুল ভবনের ভেতরেই ১২ জনের লাশ পাওয়া যায়।দুই জনের লাশ পাওয়া যায় বাইরে। একজনের লাশ পাওয়া গেছে রাস্তায়। দুই জনকে হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। নিহতদের মধ্যে শিক্ষার্থী ও বয়স্করাও আছেন।