বঙ্গবন্ধুকে ‘কটূক্তিকারী’ শিক্ষককে শাবির জঙ্গিবাদবিরোধী মিছিলে অংশগ্রহণে বাধা – দৈনিক সিলেটের দিনকাল

বঙ্গবন্ধুকে ‘কটূক্তিকারী’ শিক্ষককে শাবির জঙ্গিবাদবিরোধী মিছিলে অংশগ্রহণে বাধা

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৬

বঙ্গবন্ধুকে ‘কটূক্তিকারী’ শিক্ষককে শাবির জঙ্গিবাদবিরোধী মিছিলে অংশগ্রহণে বাধা

sustশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জঙ্গিবাদ বিরোধী র‍্যালি ও সমাবেশ থেকে এক সহযোগি অধ্যাপককে বের করে দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের অভিযোগ নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মঞ্জুরুল হায়দার (সুমন আখন্দ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর ভাষায় কটূক্তি করেছেন।
বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয় প্রশাসন এ র‌্যালি ও সমাবেশের আয়োজন করে।  সমাবেশে উপস্থিত থাকা এ শিক্ষককে বঙ্গবন্ধুকে নিয়ে ‘কটূক্তি’র অভিযোগে সমাবেশ অংশগ্রহণ করতে বাধা দেন শাবি ছাত্রলীগ সহ-সভাপতি অঞ্জন রায় ও শাবি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম।
এ সময় তারা ওই শিক্ষক কর্মসূচিতে না থাকার জন্য উপাচার্যের সাথেও তর্কে জড়িয়ে পড়েন। অঞ্জন রায় উপাচার্যকে উদ্দেশে বলেন, যদি এই শিক্ষক এই মিছিলে অংশ নেয় তবে আমি ও আমরা এই মিছিল করবো না এবং মিছিল করতেও দিবো না। পরবর্তীতে শিক্ষক মঞ্জুরুল হায়দার মিছিলে অংশগ্রহণ করা থেকে বিরত থাকেন এবং নিজ বিভাগে চলে যান।
অঞ্জন রায় সাংবাদিকদের জানান, ২০১৪ সালের তিনি (সুমন আখন্দ) বঙ্গবন্ধুকে “বঙ্গশত্রু“ বলে আখ্যায়িত করেন। এছাড়া তিনি প্রায়ই দেশনেত্রী শেখ হাসিনাকে নিয়েও বিভিন্ন সময় বিতর্কিত বক্তব্য প্রদান করে থাকেন। এরকম ব্যক্তির সাথে আমাদের কর্মসূচি করা সম্ভব নয়।
১ম যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ বলেন, শাবি ছাত্রলীগকে নিয়ে যে বা যারা কটূক্তি  করেছে তাদেরকে নিয়ে কখনো সমাবেশ করতে পারি না।
শিক্ষক সুমন আখন্দের সাথে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায় নি।