বঙ্গবন্ধুর ভাষণে আমরা চেতনা পেতাম, উজ্জ্বীবিত হতাম দেশ প্রেমে : মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ(ভিডিও) – দৈনিক সিলেটের দিনকাল

বঙ্গবন্ধুর ভাষণে আমরা চেতনা পেতাম, উজ্জ্বীবিত হতাম দেশ প্রেমে : মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ(ভিডিও)

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

বঙ্গবন্ধুর ভাষণে আমরা চেতনা পেতাম,  উজ্জ্বীবিত হতাম দেশ প্রেমে : মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ(ভিডিও)

অজয় বৈদ্য অন্তর

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, আজ ১০ জানুয়ারি (সোমবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। মুক্তির মহানায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আজ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ সোমবার (১০ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, এই দেশ একদিনে আসে নি। ৯ মাস যুদ্ধের বিনিময়ে এসেছে এই দেশ। তখন বঙ্গবন্ধু কারাগারে বন্দী ছিলেন কিন্তু এ দেশের মানুষ কেবল বঙ্গবন্ধুর ভাষণ শুনানো হতো আমাদের উজ্জ্বীবিত করতো। কারণ বঙ্গবন্ধুর ভাষণে আমরা চেতনা পেতাম। আর তাই আমরা এখনো বঙ্গবন্ধুর ভাষণ শুনি একাত্তরের চেতনাকে ফিরে পেতে।

তিনি আরো বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। আমরা আওয়ামীলীগ করি কিন্তু এখনো মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানি না। আর তাই সঠিক ইতিহাস জানতে আমাদের আরো পড়তে হবে। বঙ্গবন্ধু যখনই আমাদের দেশটাকে সকল নিপিড়ন ও শৃঙ্খলতা থেকে মুক্তির লক্ষ্যে পৌঁছার কাছে আসতেই ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে ফেলে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শক্ত হাতে আবারো হাল ধরেছেন। আর তাই দেশ নেতৃর হাতকে আরো দৃঢ় ও মজবুত করতে সবাইকে সুসংগঠিত করতে হবে।

 

 

এবিএ/১০ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল