বঙ্গবন্ধু ছিলেন দেশের প্রকুত বন্ধু:আসাদ উদ্দিন আহমদ (ভিডিও) – দৈনিক সিলেটের দিনকাল

বঙ্গবন্ধু ছিলেন দেশের প্রকুত বন্ধু:আসাদ উদ্দিন আহমদ (ভিডিও)

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

বঙ্গবন্ধু ছিলেন দেশের প্রকুত বন্ধু:আসাদ উদ্দিন আহমদ  (ভিডিও)

অজয় বৈদ্য অন্তর:: সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ বলেছেন, আমাদের দেশ দীর্ঘ নয় মাস যুদ্ধ করে ১৬ ডিসেম্বর স্বাধীন হলেও প্রকৃত অর্থে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ১০ জানুয়ারি এই দিনে আমরা মুক্তিযোদ্ধের প্রকৃত স্বাদ পেয়েছিলাম সভায় সহ-সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ সোমবার (১০ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সহ-সভাপতি আসাদ উদ্দিন বলেন, ৮ জানুয়ারি বাংলাদেশের জন্য ঐতিহাসিক একটি দিন। এইদিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর স্বদেশে ফেরেন তারও দুইদিন পর অর্থাৎ ১০ জানুয়ারি। স্বদেশ প্রত্যাবর্তনের দিনটি যেমন গুরুত্বপূর্ণ তেমনি বঙ্গবন্ধুর মুক্তির দিনটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সর্বপ্রথম প্রথম টেলিফোনে কথা বলছিলেন মুজিবনগর সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী তাজউদ্দিন ও নজরুল ইসলামের সাথে। এরপর তার বড় কন্যা প্রধানমন্ত্রী শেখাহাসিনাসহ পরিবারের অন্যান্যদের সাথে কথা বলেন।

 

তিনি একথাই বুঝাতে চেয়েছেন যে তিনি আগে দেশকে ভালোবাসেন, ভালোবাসেন আওয়ামীলীগকে। তিনি ছিলেন দেশের প্রকৃত সেবক, সাধারণ মানুষের বন্ধু।

তিনি আরো বলেন, স্বাধীন স্বদেশে ফিরে বঙ্গবন্ধু দেশকে অভিষ্ট লক্ষ্যে নিয়ে যাবার দায়িত্ব গ্রহণ করেন; কিন্তু একাত্তরের পরাজিত শত্রুরা জাতির জনককে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতির অগ্রযাত্রাকে রুদ্ধ করে দেয়।

কিন্তু আমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাসি, দেশকে ভালোবাসি তাহলে সবাই মিলে আবারো সম্পৃক্ত হই দেশ ও জাতির স্বার্থে।

এবিএ/১০ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল