বঙ্গবন্ধু বিশ্বের ইতিহাসে মহাবীর : কামরান – দৈনিক সিলেটের দিনকাল

বঙ্গবন্ধু বিশ্বের ইতিহাসে মহাবীর : কামরান

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৬

বঙ্গবন্ধু বিশ্বের ইতিহাসে মহাবীর : কামরান

fileসিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, পচাত্তরের পনের আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবার হত্যাকান্ডের মাধ্যমে ষড়যন্ত্রকারী খুনীরা এদেশের উন্নয়ন, অগ্রযাত্রা এবং গণতন্ত্রকে বিসর্জন দিয়েছিলো।

তিনি মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর আম্বরখানার লেইছ সুপার মার্কেট প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৃহত্তর আম্বরখানা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ আয়োজিত দোয়া মাহফিল ও শিরনী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

মহানগর যুবলীগের সিনিয়র নেতা সৈয়দ গুলজার আহমদের সভাপতিত্বে ও যুবলীগ নেতা কয়েছ উদ্দিন আহমদের পরিচালনায় প্রধান অতিথি কামরান আরো বলেন, বঙ্গবন্ধু বিশে^র ইতিহাসে একজন মহান নেতা। তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো কি-না? বঙ্গবন্ধুর নেতৃত্বে ’৭১ এ স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে যারা জড়িত বাকী খুনীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে বলেন বঙ্গবন্ধু সমগ্র বাঙালী জাতির কাছে চির অমর। আজ সিলেট সহ সারাদেশ ব্যাপী শ্রদ্ধার সাথে জাতির পিতাকে স্মরণ করা হচ্ছে। কাজেই প্রমাণ হয় বঙ্গবন্ধু সমগ্র জাতির কাছে একজন প্রিয় ও অসাধারণ নেতা ছিলেন বঙ্গবন্ধু।

দোয়া মাহিফল পূর্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তপন মিত্র, আওয়ামীলীগ নেতা মালিক আবু আজাদ গেদু মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর যুবলীগ নেতা ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, আওয়ামীলীগ নেতা মঞ্জুর আহমদ, মহানগর যুবলীগ নেতা কবির আহমদ শাহজাহান, আশরাফুর রহমান খান পারভেজ, জুনেদ আহমদ, মাছুম বিল্লাহ, রুহুল ইসলাম মিঠু, প্রভাষক নজরুল ইসলাম, বঙ্গবন্ধু যুব পরিষদ সিলেট মহানগর কমিটির সহ সভাপতি আব্দুস সালাম, জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগরীর ১নং ওয়ার্ডের সভাপতি আফিকুর রহমান আফিক, আওয়ামীলীগ নেতা এহিয়া আহমদ, কবির আহমদ, ছাত্রলীগ নেতা মিঠু, উত্তম, বেলাল, বাচ্চু, হাছিল, বসু, সাজিদ, সাজু, সালেহ, নাহিদ, আফজার, এমদাদ, জুবায়ের, নুরুল, সৈয়দ তাকবির হোসেন, পারভেজ, শোভন, রনি, তারেক, জুয়েল, শাহিন, শিবলু, ও আজাদ প্রমুখ।

মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে নিহতদের রূহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন আম্বরখানা জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মোস্তাক আহমদ।

শেষে প্রধান অতিথি বদর উদ্দিন আহমদ কামরান এতিম গরীবদের মধ্যে শিরনী বিতরণ করেন।
– See more at: http://www.sylhetview24.com/news/details/Sylhet/68368#sthash.fKUtK5PU.dpuf

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল