বঙ্গবন্ধু সূর্যের মতোই দীপ্তমান : ভাইস চ্যান্সেলর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী – দৈনিক সিলেটের দিনকাল

বঙ্গবন্ধু সূর্যের মতোই দীপ্তমান : ভাইস চ্যান্সেলর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

বঙ্গবন্ধু সূর্যের মতোই দীপ্তমান : ভাইস চ্যান্সেলর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী

দিনব্যাপি নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
শনিবার সকাল ৮টায় চৌহাট্টাস্থ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি মেনে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে ক্যাম্পাসে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী সহ কর্মকর্তা-কর্মচারীরা। শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু একজন অবিসংবাদিত নেতা। তাঁর মৃত্যু নেই; তিনি অমর। তিনি সূর্যের মতোই দীপ্তমান। যতদিন বাংলাদেশ থাকবে বঙ্গবন্ধু ততোদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন; সে স্বপ্ন বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। তিনি আমাদেরকে যে পথ দেখিয়েছেন, তাঁর সেই দেখানো পথ অনুসরণ করে অচিরেই আমরা স্বপ্নের সোনার বাংলা গড়বো।’
তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর কন্যা দেশরত্ন, সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজকে উন্নয়নে বিশ্বের রোল মডেল।’
এছাড়া দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রকাশিত বিশেষ ক্রোড়পত্র প্রচার ও এতিমখানায় খাদ্য বিতরণ করা হয়। এছাড়া শোকের মাস আগস্টের প্রথম দিন থেকে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কালো ব্যাজ ধারণ এবং ক্যাম্পাসে ডিজিটাল বোর্ড স্থাপন করা হয়।
এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ডা. আব্দুল মজিদ, অধ্যাপক আশিকুর রহমান মজুমদার, অধ্যাপক ডা. সূচনা নাজরীন, রেজিস্ট্রার (অ.দা.) ও পরিচালক (হিসাব ও অর্থ) মো. নঈমুল হক চৌধুরী, সহকারি পরিচালক (হিসাব ও অর্থ) আব্দুস সবুর সহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল