‘বছরের প্রথম দিন উইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা’ – দৈনিক সিলেটের দিনকাল

‘বছরের প্রথম দিন উইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা’

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

‘বছরের প্রথম দিন উইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা’

স্পোর্টস ডেস্ক

নতুন বছরের শুরুতেই ওয়ানডে ও টেস্ট সিরিজে অংশ নিতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আসন্ন এ সিরিজের জন্য দল নির্বাচন নিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন জাতীয় দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

রোববার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, এ সিরিজে দল সাজাতে গিয়ে আমরা রীতিমতো হিমশিম খাচ্ছি। শুধু ফিটনেস, ফর্ম আর জাতীয় দলের হয়ে সর্বশেষ সিরিজের পারফরম্যান্স বিচার-বিশ্লেষণই নয়, করোনাকালীন প্রেক্ষাপটও মাথায় আনতে হচ্ছে।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেছেন, এখন আমাদের সবার আগে ভাবতে হচ্ছে-ওয়ানডে, টেস্ট আর দুটি প্রস্তুতি ম্যাচের জন্য যাদেরই নির্বাচন করি না কেন, তাদের একটি নির্দিষ্ট সংখ্যায় রাখতে হবে। কারণ ওয়ানডে আর টেস্ট স্কোয়াডের পাশাপাশি প্রস্তুতি ম্যাচের ওই দুই দলকেও শুরু থেকে জৈব সুরক্ষা বলয়ে রাখতে হবে।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, টেস্ট ও ওয়ানডে অধিনায়ক মুমিনুল হক সৌরভ-তামিম ইকবালের মতামত নিয়ে ২৫ ডিসেম্বরের মধ্যেই দল চূড়ান্ত করে ক্রিকেট বোর্ডে জমা দেবেন নির্বাচকরা। তবে দল ঘোষণা করা হবে নতুন বছরে।

এ ব্যাপারে জাতীয় দলের প্রধান নির্বাচক বলেছেন, আমরা ২০২০ সালে দল ঘোষণা করতে চাই না। ২০২১ সালের প্রথম দিন দল ঘোষণা করার চিন্তাভাবনা করছি।