বদর উদ্দিন আহমদ কামরান চিরদিন বেঁচে থাকবেন সিলেটের মাটি ও মানুষের অন্তরে – দৈনিক সিলেটের দিনকাল

বদর উদ্দিন আহমদ কামরান চিরদিন বেঁচে থাকবেন সিলেটের মাটি ও মানুষের অন্তরে

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

বদর উদ্দিন আহমদ কামরান চিরদিন বেঁচে থাকবেন সিলেটের মাটি ও মানুষের অন্তরে

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের রুহের মাগফেরাত কামনা করে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুন বিকেল ৩টায় সিলেট নগরীর আনন্দ টাওয়ারস্থ সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের হলরুমে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুমিন মল্লিক মুন্না ও দোয়া পরিচালনা করেন নাইরওপুল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা নজমুদ্দীন কাশেমী।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের আয়োজিত আলোচনা সভায় ও দোয়া মাহফিলে বক্তারা বলেন, বদর উদ্দিন আহমদ কামরান চিরদিন বেঁচে থাকবেন সিলেটের মাটি ও মানুষের অন্তরে। বক্তারা বলেন, বদর উদ্দিন আহমদ কামরান একাধারে রাজনীতি, ক্রীড়া, সংস্কৃতি প্রেমী ও সাহিত্য চর্চা করলেও সমাজে তাঁর মূল পরিচয় ছিল জনপ্রতিনিধি হিসেবে। তাঁর বৈচিত্র্যময় জীবনের স্বীকৃতিস্বরূপ তিনি জীবনে বিভিন্ন সময়ে বিভিন্ন পুরষ্কারে ভূষিত হয়েছেন। বক্তারা বলেন, সিলেট পৌরসভা থেকে সিটি কর্পোরেশনের সৃষ্টি এবং সেখান থেকেই পরবর্তীকালে নগর পিতার আসনে অধিষ্ঠিত ছিলেন সদ্য প্রয়াত সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। যাকে এক নামে দেশে বিদেশে সকলেই মেয়র কামরান বলে জানেন এবং চেনেন। যিনি সিলেটের ইতিহাসের এক কিংবদন্তী।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হকের পরিচালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেয়র মরহুম কামরানের পুত্র ও জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল মতিন, মেট্রোপলিন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি খায়রুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মো. আতিকুর রহমান, মো. আব্দুস সামাদ তুহেল, হোসেইন আহমদ, রাসেল আহমদ, মো. আনিস, নিয়াজ মো. আজিজুল করিম, মো. মাসুক আহমদ, মো. কয়সর আলী, মো. মঞ্জুর আহমদ, মো. আমজাদ আলী, মো. শাহেদ বক্স, আহমেদ ফুয়াদ বিন অলীদ, ইয়াসিন সুমন, মো. সিরাজ উদ্দিন, মো. মোজাহিদ মান্না, মো. গুলজার আহমদ, সাহেদ আহমদ, বিপ্লব এষ, তাহমিদুল হাসান জাবেদ, মো. ফয়জুল হাসান, হোসেন আহমদ, মো. আফজল হোসেন, মো. সুয়েজ, মো. ফিরোজ আহমদ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল