বন্দুকের জোরে বাংলার মানুষকে ধাবিয়ে রাখা যাবে না: মির্জা আলমগীর – দৈনিক সিলেটের দিনকাল

বন্দুকের জোরে বাংলার মানুষকে ধাবিয়ে রাখা যাবে না: মির্জা আলমগীর

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৬

বন্দুকের জোরে বাংলার মানুষকে ধাবিয়ে রাখা যাবে না: মির্জা আলমগীর

%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9c%e0%a6%be-%e0%a6%ab%e0%a6%96%e0%a6%b0%e0%a7%81%e0%a6%b2-2-696x392৩০ অক্টোবর ১৬. রবিবার: অস্ত্র আর বন্দুকের জোরে বাংলাদেশের মানুষকে ধাবিয়ে রাখা যাবে না। অধিকার আদায়ে তারা (জনগণ) জেগে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনির্য়াস ইন্সটিটিউশন মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর বিএনপি উদ্যোগে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা’র বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা মামলায় সাজা ও সম্পত্তি ক্রোক সহ সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, বিএনপি সমঝোতা চায়, শান্তিতে বিশ্বাস করে বলেই সুষ্ঠু নির্বাচনের জন্য বার বার সংলাপের আহ্বান জানাচ্ছে। তাই বলে বিএনপির এ সংলাপের আহ্বানকে দুর্বলতা ভাবার কোনো কারণ নেই। কারণ নির্বাচনের মাধ্যমেই জনগণের সরকার প্রতিষ্ঠা করবে বিএনপি।

তিনি বলেন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা শুনে বিএনপি তথা সমগ্র দেশের জনগণ উদ্বিগ্ন। এরা অত্যন্ত সুপরিকল্পীতভাবে একদলীয় শাসন ব্যবস্থার দিকে অগ্রসর হচ্ছে। তাই আবারো তাদের বসংবত নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে তাদের নীল নকশা বাস্তবায়ন করার উদ্যোগ নিতে যাচ্ছে।

দেশ কঠিন সময় অতিক্রম করছে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ যখন কষ্টে জীবন কাটাচ্ছে তখন আওয়ামী লীগ দেশজুড়ে লুটপাটের উৎসব চালাচ্ছে। পাশাপাশি গণতন্ত্রকে একেবারে নির্বাসিত করতে সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করার চেষ্টায় নিয়োজিত রেখেছে।

সকাল-বিকাল সংলাপ হয় না বলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের মার্কা ছেড়ে রাজনীতির মাঠে আসুন তখন দেখা যাবে সকাল বিকাল সংলাপ হয় কী না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভূইয়া, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, বিএনপির সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী আবুল বাশার, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজ্জামেল হক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ঢাকা মহানগর যুবদল উত্তরের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল