বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার, বর বললেন সবচেয়ে মূল্যবান – দৈনিক সিলেটের দিনকাল

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার, বর বললেন সবচেয়ে মূল্যবান

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার, বর বললেন সবচেয়ে মূল্যবান

এবার নারায়ণগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠানের বৌভাতের দিন বরের বন্ধুরা নবদম্পতির হাতে উপহার হিসেবে পেঁয়াজ দেওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগ এলাকার একটি কমিউনিটি সেন্টারে বৌভাত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। বিয়ের অনুষ্ঠানে বরের বন্ধুদের এমন উপহার শহরে রীতিমতো বেশ আলোচনায় এসেছে।

বৌভাত অনুষ্ঠানে অতিথিদের সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের এক নম্বর বাবুরাইল এলাকার মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলী এলাকার কনে খাদিজা কাবিননামা ও বিবাহ গত বছর অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দুপুরে ওই কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজা বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত বর-কনের হাতে উপহার হিসেবে পেঁয়াজের প্যাকেট তুলে দেন বরের বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান, সাব্বির। এ সময় পেঁয়াজ উপহার পেয়ে হাস্যজ্জলে মেতে ওঠে নবদম্পতি।

পেঁয়াজ উপহার দিয়ে বরের বন্ধু সুমন ও হৃদয় জানান, দেশে যে হারে পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে, এতে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। এজন্য বন্ধু পিয়াসের বৌভাতে পেঁয়াজ উপহার দেওয়ার ইচ্ছা জাগে। এ সময় অন্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশ করলে পেঁয়াজ উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বাজার থেকে এক কেজি পেঁয়াজ কিনে একটি উপহার বাক্সে করে নবদম্পতির হাতে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যত পুরস্কার পেয়েছি সবচেয়ে মূল্যবান মনে করবো এ পেঁয়াজের উপহারটিকে! কারণ সারাদেশ বর্তমানে পেঁয়াজের ঝাঁজে অস্থির। হয়তো আমার বন্ধুদের এ পেঁয়াজ উপহার একটি নিরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের ব্যতিক্রম এ উপহার দেওয়ার জন্য।

ডেস্ক রিপোর্ট