বন্যার্তদের স্বাস্থ্যসেবায় ডাক্তারদের ভূমিকা প্রশংসনীয়…অধ্যাপক মোঃ জাকির হোসেন

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

বন্যার্তদের স্বাস্থ্যসেবায় ডাক্তারদের ভূমিকা প্রশংসনীয়…অধ্যাপক মোঃ জাকির হোসেন

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যার্তদের সহযোগিতায় আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী নিজে সিলেটে এসে দিকনির্দেশনা দিয়েছেন। সবধরনের সহযোগিতা দেওয়ার কথা বলেছেন। ইতিমধ্যে নেত্রীর নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। সেনাবাহিনী, নৌবাহিনী সহ জেলা প্রশাসন কাজ করছেন। মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহযোগিতা করে যাচ্ছেন। দলীয় সংগঠনের সাথে স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিলেট শাখাও ত্রাণ বিতরণ করছেন। তিনি বলেন, বন্যা পরবর্তী সময়ে বন্যার্ত মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে মহানগর আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিলেট শাখা কর্তৃক গঠিত মেডিকেল টিম বন্যার্তদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করবে। বন্যার্ত মানুষের জন্য ত্রাণের পাশাপাশি প্রাথমিক চিকিৎসা প্রয়োজন। কারণ এই সময়ে পানিবাহিত রোগে মানুষ আক্রান্ত হয় । সেক্ষেত্রে যথাসময়ে চিকিৎসা প্রদান করা না হলে মানুষ অসুস্থ হয়ে পড়বে। এটার গুরুত্ব উপলব্ধি করে মেডিকেল টিম কাজ করছেন। যে কোনো সংকটময় মুহূর্তে ডাক্তারদের ভূমিকা অপরিসীম এবং বন্যার্তদের স্বাস্থ্যসেবায় ডাক্তারদের ভূমিকা প্রশংসনীয়। ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি বন্যার্তদের স্বাস্থ্যসেবাও নিশ্চিত করা হবে, ইনশাআল্লাহ।

শনিবার (২রা জুন) নবগঠিত ৩৩ নং ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিলেট শাখা কর্তৃক স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময়ে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিলেটের আহবায়ক সদস্য সচিব ডাঃ এম. এ আজিজ চৌধুরী,মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, স্বাচিপ এর
যুগ্ম আহবায়ক ও মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, শিশু রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ মুজিবুল হক, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, ডা: হাসিবুর রহমান হাসিব, ডাঃ মাহবুব, ডাঃ সুজয়, ডাঃ নাহিদ,যুবলীগ নেতা ফখরুল ইসলাম দুলু।

তাছাড়াও অধ্যাপক জাকির সকাল ১১টায় ১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলকের কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ত্রাণ উপহার বিতরণ করেন। বিকালে তিনি ২৯ নং ওয়ার্ডের ধরাধরপুরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ উপহার বিতরণ করেন।

আওয়ামী লীগ নেতা আহমদ হোসেন রেজার সভাপতিত্বে ও জেলা যুবলীগ নেতা মোঃ হোসেন মিনহাজের পরিচালনায় এসময়ে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক কুশিয়ারা কনভেনশন হলের স্বত্বাধিকারী হুমায়ুন আহমদ, নিজাম উদ্দিন, মাজহারুল ইসলাম শাকিল, আকবর হোসেন মুক্তা, তোফায়েল হোসেন কচি, বাবুল হোসেন, সজিব আহমদ, সিরাজুল ইসলাম মিরাজুল, সায়েম আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল