বন্যার পর এবার ঝড়ে বিধ্বস্ত সুনামগঞ্জ, ডুবে গেছে ত্রাণবাহী নৌকা – দৈনিক সিলেটের দিনকাল

বন্যার পর এবার ঝড়ে বিধ্বস্ত সুনামগঞ্জ, ডুবে গেছে ত্রাণবাহী নৌকা

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মে ১, ২০১৭

বন্যার পর এবার ঝড়ে বিধ্বস্ত সুনামগঞ্জ, ডুবে গেছে ত্রাণবাহী নৌকা

সুনামগঞ্জ প্রতিনিধি:: অকাল বন্যায় ফসলহানীর পর এবার কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে সুনামগঞ্জ। রোববার (৩০ এপ্রিল) রাতের ওই ঝড়ে আট শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সুনামগঞ্জ সদরসহ বহু এলাকা। রাত ১১টার দিকে শুরু হওয়া ঝড়ে উপড়ে গেছে শতাধিক গাছপালা। পৌর এলাকার মল্লিকপুর খাদ্য গুদামঘাটে ত্রাণবাহী নৌকা ডুবে ৩৬০ বস্তা ভিজিএফ এর চাল নষ্ট হয়ে গেছে।

ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলা। এসব উপজেলার টিনশেড বাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠান ও আধাপাকা ঘরবাড়ি ভেঙে পড়েছে।

সুনামগঞ্জ শহরের হাছননগর, ঘোলঘর, নতুনপাড়া, নবীননগর, বড়পাড়া, তেঘরিয়া, আরপিননগর, মোহাম্মপুর, মাইজবাড়ি এলাকার আড়াই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ভেঙে গেছে বাড়ির সীমানা প্রাচীর, উপড়ে পড়েছে গাছপালা।

দক্ষিণ সুনামগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলায় ঝড়ের আঘাতে আরো দুই শতাধিক বাড়িঘর ও গাছপালা ভেঙে গেছে। ঝড়ে বসত ঘরের টিন কয়েকশ গজ দূরে গিয়ে পড়ে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন জানান, গতরাতের ঝড়ে উপজেলার এক থেকে দেড়শ ঘরের টিনের চাল উড়ে গেছে।

ঝড়ে বিধ্বস্ত একাধিক এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। তিনি বলেন, রাতে প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে, এতে বেশ কিছু বাড়িঘর ও গাছপালা ভেঙে গেছে। ক্ষতিগ্রস্তদের উপযুক্ত সহযোগিতা করা হবে।

সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান জানান, রাতের ঝড়ে তাঁর কার্যালয়ের পাশের বড় গাছ ভেঙে পড়েছে। অন্য বাড়ির টিনের চাল এসে এসপির বাড়ির ভিতরে পড়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল