বর্তমান ইসিও রকিব উদ্দিনের রক্তচিহ্ন পথ ধরেই অগ্রসর হচ্ছে: রিজভী আহমেদ – দৈনিক সিলেটের দিনকাল

বর্তমান ইসিও রকিব উদ্দিনের রক্তচিহ্ন পথ ধরেই অগ্রসর হচ্ছে: রিজভী আহমেদ

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, মার্চ ৩, ২০১৭

বর্তমান ইসিও রকিব উদ্দিনের রক্তচিহ্ন পথ ধরেই অগ্রসর হচ্ছে: রিজভী আহমেদ

নিজস্ব প্রতিবেদক: বর্তমান ইলেকশন কমিশনও রকিব উদ্দিনের রক্তচিহ্ন পথ ধরেই অগ্রসর হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, দিন যতো যাচ্ছে ততই বর্তমান প্রধান নির্বাচন কমিশনারের দলীয় চেহারাটাও ফুটে উঠছে। রকিবউদ্দিন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে যেভাবে আওয়ামী প্রার্থীদের বিজয়ী করতে মরিয়া ছিলেন এবং তারা যেসমস্ত অনাচারমূলক পন্থা অবলম্বন করতেন ঠিক সেভাবেই বর্তমান কমিশনও নির্লজ্জের মতো সেটাই অনুসরণ করছে। এখনও সেই পূর্বের মতো বিএনপি মনোনীত প্রার্থীদেরকে মনোনয়ন পত্র জমাদানে বাধাদান, প্রচারণায় হামলা, মাইক ও লিফলেট-পোষ্টার ছিঁড়ে ফেলা, বাড়ীঘর ভাংচুর, ভয়ভীতি প্রদর্শণ, নির্বাচনী এজেন্ট যেন না হয় সেজন্য বিএনপি প্রার্থীর সমর্থকদের জীবননাশের হুমকি প্রদান করা হচ্ছে।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সামান্য কয়েকটি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে এরই মধ্যে প্রাণ দিতে হয়েছে দুজনকে। এতসব ঘটনার পরেও বর্তমান সিইসি সেই কাজী রকিবউদ্দিনের বাঁশীতেই ফুঁ দিয়ে যাচ্ছেন। দেশবাসী মনে করছে-আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার লাইসেন্স নিয়েই এগিয়ে যাচ্ছেন বর্তমান সিইসি। নানা তামাশার পরে বর্তমান ইসি গঠন করা হয়েছে। আমরা সেদিনই বলেছিলাম-যে বাকশালী সার্চ কমিটি করা হয়েছে সেটি দিয়ে বাকশালী ইসি গঠিত হওয়া ছাড়া ভাল কিছু হবে না। সেটি প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের মধ্য দিয়েই প্রমানিত হয়েছে।

তিনি বলেন, নিরপেক্ষতার ন্যুনতম খোলসটুকুও সিইসি’র মধ্যে নেই। আমরা শুধুমাত্র মৃতপ্রায় গণতন্ত্রকে পুণরুজ্জীবনের জন্য আন্দোলনের পাশাপাশি স্থানীয় সরকার নির্বাচনেও অংশগ্রহণ করি। কিন্তু আওয়ামী লীগ শুনেনা ধর্মের কাহিনী। একটি প্রবাদ আছে-কয়লার কালি যায়না ধুলেও, স্বভাব যায়না মলেও। আওয়ামী ক্ষমতাসীন গোষ্ঠী ও তাদের মনোনীত কমিশনের জন্য এই প্রবাদটি লাগসই।

বিএনপির এই নেতা বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার বিএনপি ঘোষিত দেশব্যাপী অবস্থান কর্মসূচি পালনকালে গতকাল দেশের বিভিন্ন স্থানে আইন প্রয়োগকারী সংস্থা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায়। রাজশাহী জেলা, নারায়ণগঞ্জ, সিলেট, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশী হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের বহু নেতাকর্মী আহত ও গ্রেফতার হয়। আমি বিএনপি’র পক্ষ থেকে এই ধরণের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশী ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

নির্বাচনী এলাকা গুলো আতঙ্কের জনপদে পরিণত হয়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, আগামী ০৬ মার্চ দেশব্যাপী অনুষ্ঠিতব্য কয়েকটি উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলা, গুন্ডামী ও অস্ত্রবাজীতে এখন নির্বাচনী এলাকাগুলো এক ভয়াবহ আতঙ্কের জনপদে পরিণত হয়েছে। বিএনপি মনোনীত প্রার্থীদেরকে জীবননাশের হুমকিসহ নেতাকর্মী ও সমর্থকদের বাড়ীতে বাড়ীতে হামলা চালানো হচ্ছে। প্রচার-প্রচারণায় ব্যাপক বাধা এবং বিএনপি প্রার্থী ও সমর্থকদের ভয়ভীতি প্রদর্শণ করা হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল