‘বাংলাদেশকে পেস আক্রমণ দিয়ে পরাস্ত করতে চাই’ – দৈনিক সিলেটের দিনকাল

‘বাংলাদেশকে পেস আক্রমণ দিয়ে পরাস্ত করতে চাই’

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

‘বাংলাদেশকে পেস আক্রমণ দিয়ে পরাস্ত করতে চাই’

স্পোর্টস ডেস্ক :

শ্রীলংকার প্রধান নির্বাচক ও টিম ম্যানেজার অশান্ত ডি মেলে বলেছেন, আমাদের স্পিন আক্রমণ আগের মতো আর কার্যকর নয়। এখন পেস আক্রমণ আমাদের শক্তি। আবার বাংলাদেশ দলে বেশ কয়েকজন ভালো স্পিনার রয়েছে। নিজেদের মাঠে আমরা তাই পেস আক্রমণ ব্যবহার করব। নিজেদের শক্তির ওপর আস্থা রাখাই হবে শ্রেয়।

তিনি আরও বলেছেন, বাংলাদেশকে আমরা পেস আক্রমণ দিয়ে পরাস্ত করতে চাই। যেটা তিনি বলেননি সেটা হল এই যে, শ্রীলংকার স্পিন আক্রমণে আগের সেই ধার নেই। ৩৮ বছরের দিলরুয়ান পেরেরা ছাড়া লংকানদের আর কোনো বিশেষজ্ঞ স্পিনার নেই।

এ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ২০ টেস্টের ১৬টিতে জিতেছে শ্রীলংকা। কাগজে-কলমে এবারও স্বাগতিকরা এগিয়ে। তা সত্ত্বেও সফরকারীদের হালকাভাবে নিতে নারাজ তারা। ২০১৭ সালে শ্রীলংকায় বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ জেতার পর স্বাগতিক দলের কোচ গ্রায়েম ফোর্ড চাকরি হারিয়েছিলেন।

ডি মেলের কথায়, পেস আক্রমণ দিয়ে তাদের হার মানাব, এটাই আমাদের একমাত্র ভাবনা। নিশ্চিতভাবে নির্ভর করব না স্পিনের ওপর। বাংলাদেশ দলের স্পিন আক্রমণ খুবই ভালো। আর আমাদের রয়েছে একঝাঁক দারুণ ফাস্ট বোলার। তাই নিজেদের শক্তির ওপর আস্থা রাখাই হবে বুদ্ধিমানের কাজ।