বাংলাদেশীদের নববর্ষের শুভেচ্ছা জানালেন খালেদা জিয়া – দৈনিক সিলেটের দিনকাল

বাংলাদেশীদের নববর্ষের শুভেচ্ছা জানালেন খালেদা জিয়া

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৭

বাংলাদেশীদের নববর্ষের শুভেচ্ছা জানালেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নানা ঘটনা ও দূর্ঘটনার সাক্ষী ১৪২৩ সালের চৌকাঠ ডিঙ্গিয়ে ১৪২৪ সালের প্রভাতে অজানা কাল-প্রাঙ্গনের সীমানায় আমরা উপস্থিত হয়েছি। গত বছরের দুঃখ, অবসাদ, ক্লান্তি, হতাশা ও গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে বাংলা নববর্ষ।

বৃহস্পতিবার বাংলা নববর্ষ উপলক্ষে দেয়া এক বাণীতে খালেদা জিয়া বলেন, বাংলা সন-তারিখ আমাদের প্রাত্যহিক জীবন, দৈনন্দিন অর্থনৈতিক কর্মকান্ডের অপরিহার্য অনুষঙ্গ, তাই এটি জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। সূদীর্ঘকাল ধরে গড়ে ওঠা ভাষা ও কৃষ্টির জমাট মোজাইককে ভেঙ্গে ফেলার জন্য বিদেশী আধিপত্যবাদী প্রভুরা সাংস্কৃতিক আধিপত্য বিস্তারের জন্য মহাপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে। স্বজাতির ইতিহাস ঐতিহ্যকে ভুলিয়ে দেওয়ার জন্য চলছে নানা ফন্দি ফিকির।

খালেদা জিয়া বলেন, বর্তমানে দেশজুড়ে চলছে এক ভয়াবহ দুর্দিন। তাই দেশের এই চরম সংকটকালে আমাদের ভাষা, সংস্কৃতির স্বাতন্ত্র্য বজায় রাখার জন্য সকল আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মানুষে মানুষে শুভেচ্ছাবোধ ও সহমর্মিতা গণতন্ত্রের সারবত্তা, নানা মত ও পথের বৈচিত্রে ভরা বহুমাত্রিকতা আমাদের সমাজ-সংস্কৃতির অন্তরাত্মা। সেই গণতন্ত্রকে রাষ্ট্র ও সমাজ থেকে বিদায় করে দেয়া হয়েছে-একমাত্রিক রাষ্ট্রের ভিত্তি হিসেবে দাড় করানোর জন্য। এ বছরের প্রথম দিনে আমি সকলের কল্যাণ কামনা করি।

বিএনপি চেয়ারপার্সন বলেন, আমাদের উৎসবের প্রাঙ্গন ভরে উঠুক মানুষে মানুষে সম্প্রীতি ও ভালবাসায়, বৈশাখের বহ্নিতাপে সমাজ থেকে চিরতরে বিদায় হোক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি। নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহর কাছে কায়মনোবাক্যে সকলের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় সকল পর্যায়ে সুখ ও শান্তি কামনা করি।

বাংলা নববর্ষ উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দেয়া বাণীতে বলেন, ফেলে আসা বছরের দূর্যোগ, দুর্বিপাক কাটিয়ে আমরা নতুন বছরে এগিয়ে যাওয়ার সোনালী সম্ভাবনা দেখতে পাবো বলে কামনা করি। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা আবারও মানুষের দূর্ভোগ লাঘব করতে সক্ষম হবো এবং আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যাবো।

তিনি বলেন, ১৪২৪ বাংলা সনের প্রথম দিনের নতুন আলোতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট কায়মনোবাক্যে দেশের সকল মানুষের সুখ ও শান্তির জন্য প্রার্থনা করি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল