বাংলাদেশ নারী ইমার্জিং দলের ঝুলিতে আরও এক চমক – দৈনিক সিলেটের দিনকাল

বাংলাদেশ নারী ইমার্জিং দলের ঝুলিতে আরও এক চমক

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

বাংলাদেশ নারী ইমার্জিং দলের ঝুলিতে আরও এক চমক

অনলাইন ডেস্ক ::
প্রকৃতি দু’হাতে সাজিয়েছে চায়ের রাজ্য সিলেটকে। সেই সিলেট যেন সাফল্যে দুই হাত ভরিয়ে দিচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। আগের দুই ম্যাচের দাপুটে জয়ের পর এবার দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) তৃতীয় ওয়ানডের শুরুতেই ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলকে চেপে ধরে বাংলাদেশ দলের বোলাররা। চেনা কন্ডিশনে নাহিদা ও রিতু মনি চাপের মুখে ফেলে দেন অতিথি দলের ব্যাটসম্যানদের। তিন রানে অ্যানেরি ডেরেকসনের পর, শূন্য রানে বিদায় নেন ফেয়া টুনিক্লেফ।

শুরুতেই বিপাকে পড়া দক্ষিণ আফ্রিকা দলকে আর টেনে তুলতে পারেননি কেউ। গত ম্যাচে ৮০ রান করা স্টেইনের ব্যাটে আজ আসে মাত্র ১৯ রান। সর্বোচ্চ ২৯ রান তোলেন আন্নেকে বোস। এছাড়া মিশেলা অ্যান্ড্রুস ১৮ ও ননডুমিসু করেন ১১ রান। স্বাগতিক বোলারদের তাণ্ডবে মাত্র ৯২ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ধারাবাহিকতা ধরে রেখে তিনটি করে উইকেট নিয়েছেন রিতু মনি ও নাহিদা।

তবে ছোট সংগ্রহ তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। মাত্র তিন রানেই শামিমাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান মিশেলা অ্যান্ড্রুস। গত ম্যাচে সেঞ্চুরি করা নিগার সুলতানাও তার আলো ছড়াতে পারেননি। তবে, হাল ধরেছেন মুর্শিদা। তার ৪৬ রানের সঙ্গে ফারজানা করেন ১৬। আর তাতেই মাত্র চার উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলার মেয়েরা।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, ‘তিন বিভাগে ভালো খেলেছি আমরা। এ কারণেই সিরিজ জয় সম্ভব হয়েছে। প্রথম দুই ম্যাচে জয়ের কারণে আমাদের সবার মাঝেই আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। মাঠে সেরাটা দিতে পেরে খুশি আমরা। আশা করছি শেষ ম্যাচেও এ ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’