বাংলাদেশ পুলিশের কল্যাণে সরকার অসামান্য অবদান রাখছে : এমপি সামাদ চৌধুরী – দৈনিক সিলেটের দিনকাল

বাংলাদেশ পুলিশের কল্যাণে সরকার অসামান্য অবদান রাখছে : এমপি সামাদ চৌধুরী

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

বাংলাদেশ পুলিশের কল্যাণে সরকার অসামান্য অবদান রাখছে : এমপি সামাদ চৌধুরী

দিনকাল ডেস্ক :: স্বাধীনতার পর কোনো সরকারের আমলে পুলিশ বিভাগের এত উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন সিলেট -৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এমপি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের কল্যাণে বর্তমান সরকার অসামান্য অবদান রাখছে। স্বাধীনতার পর কোন সরকারের আমলে পুলিশের এতো উন্নয়ন হয়নি। দায়িত্ব পালনকালে পুলিশের অনেক সদস্যের আত্মত্যাগ আমাদের গৌরবান্বিত করে।১৫ই আগষ্টের সেই কালো রাত্রিতে জাতির জনককে যেদিন স্বপরিবারে হত্যা করা হয় সেদিনও একজন পুলিশ সদস্য প্রান হারান।ঐ পুলিশ সদস্য জাতির জনকের গানম্যান ছিলেন।

সোমবার (১ মার্চ) সিলেট জেলা পুলিশের উদ্যাগে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২১’ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম বলেন,বাংলাদেশ পুলিশের পেশাদার সদস্যগণ অত্যান্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।বিশেষ করে মহামারী করোনাকালে পুলিশের ভূমিকা নিয়ে সারা বিশ্বের মানু্ষ বাংলাদেশ পুলিশের প্রশংসা করেছে।একজন পুলিশ পরিবারের সদস্য হিসেবে নিজেকে গর্বিত মনে করে।

তিনি বলেন,পুলিশের ভাবমূর্তি আরো উন্নত করতে আমরা সবাই কাজ করতে হবে।

সভাপিতর ব্ক্তব্যে পুলিশ সুপার মো.ফরিদ উদ্দিন বলেন, মার্চ মাস অগ্নিঝড়া মাস। সকল বীর শহিদ ও যারা মুক্তিযুদ্ধে আত্মত্যাগ করেছেন তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা । প্রতি বছরের ন্যায় আজেকও আমরা পুলিশ এই দিনটি পালন করছি। আমরা পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে সবসময় কাজ করি । আমরা অনেকেই মুক্তিযুদ্ধ দেখিনি।কিন্তু ২০১২-২০১৪ বাংলাদেশের অবস্থা আরেকটি মুক্তিযুদ্ধের মতো অবস্থায় ছিলো। ওই সময়ে পুলিশ সদস্যরা নানা ধরণের আক্রমনের শিকার হয়েছিল। তবুও জীবনের ঝুঁকি নিয়ে আমরা আমাদের কাজ চালিয়ে গিয়েছি।

তিনি সম্প্রতি সময়ে ঢাকায় পুলিশের ‍ওপর হামলার ঘটনা উল্লেখ করে বলেন, এই ধরনের ঘটনা থেকে আমাদের ভয় দেখায়, এগুলো আমাদেরকে চোখ রাঙায়। বাংলাদেশ পুলিশ কখনো তাদের দায়িত্বে পিছ পা হয়নি। তারা তাদের দায়িত্বে অবিচল ছিল।

পুলিশ সুপার মো.ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে ও সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো.লুৎফুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম, সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি গিয়াস উদ্দিন আহমদ, র্যাব ৮ এর সিও আবু মুসা মো.শরিফুল ইসলাম,মেট্রোপলিটনের পুলিশ কমিশনার নিশারুল আরিফ, এসএমপির অতিরিক্ত কমিশনার(সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, এসএমপির অতিরিক্ত কমিশনার মো.শফিকুল ইসলাম।

আলোচনা সভাশেষে নিহত পুলিশ সদস্যের পরিবারকে জেলা পুলিশের পক্ষ থেকে নগদ অর্থ ও বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য,করোনাকালে বাংলাদেশ পুলিশের মোট ৮৭ জন পুলিশ কর্মকতা প্রান হারিয়েছেন তাদের মধ্যে ৬ জন সিলেটে কর্মরত ছিলেন।