বাংলাদেশ ব্যাংকের সহায়তায় ও টিএমএসএস সিলেটে’র ৩য় ব্যাচের আনন্দ ভ্রমণ – দৈনিক সিলেটের দিনকাল

বাংলাদেশ ব্যাংকের সহায়তায় ও টিএমএসএস সিলেটে’র ৩য় ব্যাচের আনন্দ ভ্রমণ

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০১৭

বাংলাদেশ ব্যাংকের সহায়তায় ও টিএমএসএস সিলেটে’র ৩য় ব্যাচের আনন্দ ভ্রমণ

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেপ) প্রকল্পের আওতায় বাংলাদেশ ব্যাংক এর বিনামূল্যে প্রশিক্ষণ, কর্মসংস্থান ও ঋণ প্রদানের মাধ্যমে স্বনির্ভর হওয়ার জন্য টেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস) কর্তৃক গ্রাফিক্স ডিজাইন কোর্স ৩য় ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে সোমবার এক আনন্দ ভ্রমণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আনন্দ ভ্রমণে শিক্ষক সহ শিক্ষার্থীরা শ্রীমঙ্গলের বালাদেশের একমাত্র চা গবেষণা কেন্দ্র, বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউট (বিটিআরআই), লাউয়াছড়া জাতীয় উদ্যান, বন্য প্রাণী সেবা কেন্দ্র, ‘বধ্যভূমি ৭১’ সহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন।
শিক্ষার্থী রাহেলা বেগম চৌধুরী ও সৈয়দা জাহেদা বেগমের যৌথ পরিচালনায় আনন্দভ্রমণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেঙ্গামারা মহিলা সবুজ সংঘ সিলেট এর গ্রাফিক্স ডিজাইনের শিক্ষক মোহাম্মদ ফয়সল হক।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল হক আনহার, মোঃ আহছান জামিল মাছুম, মোঃ মুক্তার আহমেদ, মোঃ রেজু মিয়া, রাজু আহমদ, তোফায়েল শিপু, নওশীন আনজুম তাসনিম, সৈয়দা ফারছা বেগম, সুলাইমান আহমদ (সোহেল), তানভীর তালুকদার, শেখ জাবেদ আহমদ, মিজানুল ইসলাম চৌধুরী, আশিকুর রহমান, সৈয়দা নাছেহা বেগম প্রমুখ। আনন্দনভ্রমণ অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে নানান ধরনের খেলার আয়োজন করা হয়। এগুলোর মধ্যে ছিল মিউজিক্যাল পিল, গুপ্ত খেলা, হাড়ি ভাঙ্গা, পুকুর পাড়ের খেলা সহ আরো অনেক। খেলায়, আব্দুল হক আনহার, মোঃ আহছান জামিল মাছুম, রাজু আহমদ, তোফায়েল শিপু, রাহেলা বেগম চৌধুরী, ফারছা বেগম, শেখ জাবেদ আহমদ, মিজানুল ইসলাম পুরুস্কার জয়লাভ করেন। এসময় শিক্ষার্থীদের তাদের অনুভূতির কথা একে অন্যের সাথে প্রকাশ করেন। বাংলাদেশ সরকারের এই প্রকল্প যুব সমাজের মাঝে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। এই প্রকল্পে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেদের দক্ষতা অর্জনের মাধ্যমে তরুণ সমাজ বেকারত্ব দূর করতে নতুন স্বপ্ন দেখতে শুরু করেছে। তারা বাংলাদেশ সরকারকে এ ধরনের প্রশিক্ষণের জন্য ধন্যবাদ ও ভূয়শী প্রশংসা করেন। শিক্ষার্থীরা প্রশিক্ষকদের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল