বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি জগদীশ সম্পাদক স্বরাজ বহিস্কার

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি জগদীশ সম্পাদক স্বরাজ বহিস্কার
তারেক হাবিব, হবিগঞ্জ
‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্তের বিরুদ্ধে অপ-প্রচারে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক বহিস্কার করেছে কেন্দ্রীয় কমিটি। ৩১ মে রবিবার বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্ত স্বাক্ষরিত এক কারণ র্দশানোর নোটিশের মাধ্যমে তাদের সাময়িক বহিস্কারের এ আদেশ প্রদান করা হয়।
এ নোটিশে আরও উল্লেখ করা হয়, সম্প্রতি ‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’ পত্রিকার সংবাদ সমূহ নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা বিচারাধীন থাকা অবস্থায় ৩০ মে শনিবার নিজেদের মনগড়া সভা ডেকে অপ-প্রচার এবং ‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’ সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত’কে গালমন্দ এবং কথিত সিদ্ধান্ত সমূহ কেন্দ্রীয় কমিটির দৃষ্টি গোচর হয়েছে। যেহেতু ওই পত্রিকায় প্রকাশিত সংবাদের সাথে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যোগসাজস নেই তাই অহেতুক কার্যকালাপের জন্য বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি শ্রী জগদীস চন্দ্র মোদক ও সাধারণ সম্পাদক এডভোকেট স্বরাজ রঞ্জণ বিশ্বাসকে সাময়িক বহিস্কার করা হয়েছে। সাথে সাথে আগামী ৭ দিনের মধ্যে আত্মপক্ষ সমর্থনের জন্য লিখিত জবাব দিতেও বলা হয়েছে।
জানা যায়, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবু জাহির এমপির বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশিত সংবাদের জেরে হবিগঞ্জ সদর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। এ মামলায় ‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত’কে গ্রেফতার করে পুলিশ। মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় একজন স্থানীয় রাজনৈতিক ব্যাক্তির পক্ষ নিয়ে কেন্দ্রীয় কমিটিকে অবগত না করে অহেতুক গালমন্দ ও অপ-প্রচার করায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল