‘‘বাকাছাপ’’ সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখার মানববন্ধন ও স্মারকলিপি পেশ – দৈনিক সিলেটের দিনকাল

‘‘বাকাছাপ’’ সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখার মানববন্ধন ও স্মারকলিপি পেশ

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

‘‘বাকাছাপ’’ সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখার মানববন্ধন ও স্মারকলিপি পেশ
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি নীতিমালা ২০২০ এ যে কোন বয়সের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ রেখে বিজ্ঞপ্তি প্রকাশের প্রতিবাদ ও বাতিলের দাবিতে সিলেট জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন বাংলাদেশের অন্যতম পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স-বাংলাদেশ – আইডিইবি সিলেট জেলা শাখা, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখা সহ সকল পেশাজীবি,ছাত্র শিক্ষক ও সর্বোস্তরের ডিপ্লোমা প্রকৌশলীরা।
এর আগে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি নীতিমালা ২০২০ প্রণয়ন করে তা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে যেখানে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তিতে বয়সের কোনো বাধা রাখা হয়নি। এর ফলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দেয় ফলে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং একটি মানববন্ধন করার সিদ্ধান্ত নেয় যা আজকে সকাল ১১ঘটিকায় সিলেট জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন সড়কে অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুর রশীদ মসরুর, আইডিইবি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক রফিক উদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ খালেদুর রহমান, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ সিলেট জেলা শাখা আহবায়ক মোঃ আবদুর রহিম, সদস্য সচিব মোঃ আলমগীর হোসেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী কেন্দ্রীয় কমিচির সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস),আইডিইবি তথ্য ও গবেষনা সম্পাদক উজ্জল কুমার দে, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতি, সিলেট টিএসসি শাখার সাধারণ সম্পাদক সুদীপ্ত চক্রবর্তী,পলিটেকনিক শিক্ষক সমিতি, সিলেট পলিটেকনিক শাখার সভাপতি মোঃ আবুল হাশেম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাকাছাপ সিলেট টিএসসি শাখার সভাপতি আতাহার আলী, রাহী, সহ-সভাপতি বিপ্লব চন্দ্র দেব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোস্তাকিম উজ্জামান, সমাজ কল্যাণ সম্পাদক জয় দীপ নয়ন সহ সকল পেশাজীবি,ছাত্র শিক্ষক ও সর্বোস্তরের ডিপ্লোমা প্রকৌশলীরা।
মানববন্ধনে বক্তারা ব্যাপক ক্ষোভ ও প্রতিবাদ তুলে ধরেন, তারা বলেন ডিপ্লোমা প্রকৌশলীদের বিরুদ্ধে একটি গ্রুপ চক্রান্ত চালাচ্ছে। তারা এও বলেন সিদ্ধান্ত পরিবর্তন না হলে তারা দুর্বার আন্দোলনে রাস্তায় নামবে।
মানববন্ধন কর্মসূচি পালন শেষে, সিলেট টেকনিক্যাল স্কুল কলেজের অধ্যক্ষ মো:ছাইদুর রহমান এর মাধ্যমে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের জন্য আত্মঘাতী ভর্তি নীতিমালা প্রত্যাহারপূর্বক বিদ্যমান ২০১৯ সালের ভর্তি নীতিমালা অনুসারে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরুর অনুরোধে স্মারকলিপি প্রদান করেন, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ(বাকাছাপ),সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখা এর সভাপতি আতাহার আলী রাহি, সহ- সভাপতি বিপ্লব চন্দ্র দেব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোস্তাকিম উজ্জামান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল