বাদ নয়, দলের স্বাভাবিক নিয়মেই দায়িত্বে পরিবর্তন: ওবায়দুল কাদের – দৈনিক সিলেটের দিনকাল

বাদ নয়, দলের স্বাভাবিক নিয়মেই দায়িত্বে পরিবর্তন: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৬

বাদ নয়, দলের স্বাভাবিক নিয়মেই দায়িত্বে পরিবর্তন: ওবায়দুল কাদের

5555-696x369২৬ অক্টোবর ২০১৬, বুধবার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদ থেকে কাউকে বাদ দেয়া হয়নি, বরং স্বাভাবিক নিয়মেই দায়িত্বে পরিবর্তন এসেছে।

বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গত কয়েকদিন ধরে গণমাধ্যমের খবরে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে বিভিন্ন জনকে বাদ দেয়ার কথা, সরিয়ে দেয়ার কথা বলা হচ্ছে। তবে বিষয়টি আসলে এমন না, বরং স্বাভাবিক নিয়মেই বিভিন্ন দায়িত্বে পরিবর্তন এসেছে।

মঙ্গলবার সম্পাদকমণ্ডলীর একাংশ ঘোষণার পর এটি ছিল প্রথম বৈঠক। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করার পাশাপাশি উপকমিটির বিষয়েও কথা বলেন দলটির নতুন সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘আমরা সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি দলের গঠনতন্ত্রে কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদকের পদ সর্বোচ্চ একশটি করার যে বিধান রয়েছে, আমরা তার বাইরে যাবো না। এই কমিটির সদস্য সংখ্যা একশর মধ্যে সীমাবদ্ধ থাকবে।’

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় তারেক জিয়ার মতো হতে চান না এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধু দৌহিত্র জয়কে নিয়ে আমাদের স্বপ্ন আছে। তিনি আমাদের ফিউচার লিডার। তবে রাজনীতিতে তার আগ্রহের দিকটাও দেখতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কমিটিতে এখনো অনেক পদ ফাঁকা আছে। এগুলোতে তরুণ নেতারা আসতেও পারেন।’

এ সময় সম্মেলনের সাজসজ্জা বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, সম্মেলন উপলক্ষে যে আলোকসজ্জা করা হয়েছে এখন আর নেই। আমরা সরিয়ে নিয়েছি। তবে সম্মেলন উপলক্ষে রাজধানীজুড়ে যে রাজনৈতিক বিলবোর্ড টানানো হয়েছে তা ৩০ তারিখের মধ্যে সরিয়ে নেওয়া হবে।’

এ সময় আরো ‍উপস্থিত ছিলেন—দলটির যুগ্ম-সাধারণ সম্পাফক মাহবুব-উল-আলম হানিফ, দিপু মনি, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

এসময় তিনি নানা কর্মসূচির মধ্যদিয়ে আগামী ৩ নভেম্বর (বৃহস্পতিবার) জেল হত্যা ও জাতীয় চারনেতা হত্যা দিবস পালন করার ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল ৭টায় ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, পুষ্পস্তবক অর্পণ, স্মরণ সভা, সকাল ৮টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া, মিলাদ ও মাহফিল, রাজশহীতে আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল