বানিয়াচংয়ে খাগাউড়া পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ শুরু – দৈনিক সিলেটের দিনকাল

বানিয়াচংয়ে খাগাউড়া পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ শুরু

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

বানিয়াচংয়ে খাগাউড়া পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ শুরু

অনলাইন ডেস্ক::
বানিয়াচং কুরশা খাগাউড়া গ্রামে অস্থায়ী পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

পরে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেনের সভাপতিত্বে ও এসআই আব্দুস সাত্তার এর সঞ্চালনায় সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ বিপিএম, পিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মো. সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেন, খাগাউড়ায় নবগঠিত এই পুলিশ ফাঁড়ি স্থাপনের ফলে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পাশাপাশি স্থানীয় জনসাধারণের পুলিশিং সেবা প্রাপ্তি অনেক গতিশীল হবে। পুলিশ পেশাগত দায়িত্ব পালনে অবশ্যই জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছে। অপরাধের সাথে যারা জড়িত তাদের সাথে কোন ধরণের আপোষ করতে পারবে না পুলিশ। তবেই জনগণের নিরাপত্তা নিশ্চিত এবং সমাজ থেকে অপরাধমুক্ত করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতে হবে। কমিউনিটি পুলিশের কার্যক্রম আরো গতিশীল করতে হবে। যাতে এলাকায় সকল ধরণের অপরাধ প্রবণতা বন্ধে পুলিশকে সহযোগিতা দেবে কমিউনিটি পুলিশের প্রতিটি ইউনিট। পুলিশের সাথে জনতা ও এলাকার জনপ্রতিনিধিসহ সকলের সমন্বয় থাকলে সমাজ থেকে অপরাধ প্রবণতা নির্মূল করা সময়ের ব্যাপার মাত্র। তাই আমাদেরকে সেই দিকটি লক্ষ্য রেখে কাজ করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, ওসি (তদন্ত) প্রজিত কুমার দাশ, মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আহাদ, খাগাউড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, পুকড়া ইউনিয়ন এর চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও বড়ইউড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রাহেলা হক প্রমুখ।

কুর্শা খাগাউড়া গ্রামের মরহুম লুৎফুর রহমান এর পরিবারের পক্ষ থেকে পুলিশ ফাঁড়ির জন্য ৯০ শতক ভূমি প্রদান করা হয়েছে।