বাবু-জুয়েলের মিথ্যা মামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ – দৈনিক সিলেটের দিনকাল

বাবু-জুয়েলের মিথ্যা মামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৭

বাবু-জুয়েলের মিথ্যা মামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেকবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল এর উপর দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকাল ৪টায় নগরীর রিকাবিবাজার পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সারা দেশে আন্দোলনের দাবানল ছড়িয়ে দিচ্ছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। বাবু-জুয়েলের নেতৃত্বে যে-কোনো রাষ্ট্রীয় ষড়যন্ত্রের বিরুদ্ধে নেতাকর্মীরা রুখে দাড়িয়েছে। অবৈধ হাসিনা সরকার তা সহ্য করতে পারছে না। শাসক গোষ্ঠীরা দেশব্যাপী বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে হিংষাত্মক মামলা দায়ের করে গ্রেপ্তারের মাধ্যমে কারাগারে নিক্ষেপ করে হীন উদ্দেশ্য বাস্তবায়নে লিপ্ত। নিশ্চিত ক্ষমতা হারানোর ভয়ে শেষ পর্যায়ে এসে সরকারের নিষ্টুর আচরণের মাত্রা তীব্র আকার ধারণ করেছে। সেই অমানবিকতার রোষানলে পড়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল। কিন্তু যে-কোনো ষড়যন্ত্র নস্যাৎ করার অভিপ্রায় ব্যক্ত করে বক্তারা বলেন, বাবু-জয়েলসহ নেতৃবৃন্দের নামে করা মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার না করলে উদ্বুত পরিস্থিতির জন্য সরকারকেই এর দায় বহন করতে হবে। নেতৃবৃন্দরা এ দেশের জনপ্রিয় নেতা বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীসহ গুমকৃত নেতাদের সুস্থ শরীরে ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হানের সভাপতিত্বে ও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা কাউন্সিলর আব্দুর রকিব তুহিন এবং দীপক রায়ের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, শাহীদুল ইসলাম কাদির, আমিনুল হক বেলাল, জসিম উদ্দিন, খালেদুর রশীদ ঝলক, অর্পণ ঘোষ, রাশেদ আহমদ চৌধুরী, সুমন শিকদার, দেওয়ান কামরান, হাসান আহমদ, সিদ্দেক আলী, এডভোকেট ইকবাল আহমদ, দেওয়ান নিজাম খান, শামীম আহমদ লোকমান, লাহিন চৌধুরী, সালাহ উদ্দিন আহমদ, রাশেদ আহমদ সাদ্দাম, আব্দুল্লাহ মোহাম্মদ আদিল, দিহান আহমদ হারুন, আব্দুল কুদ্দুছ, তোফায়েল আহমদ, কামরুল ইসলাম, মুহিবুল মজিদ চৌধুরী, সাবলু আহমদ বাচ্চু, আলাল আহমদ, আজমল আহমদ, দেওয়ান সবুর খান, শামীম আহমদ, সুহেল আহমদ, লায়েক আহমদ সৌরভ, এনামূল হক, ইয়ামিন খান, আশরাফুল ইসলাম প্রমুখ।