বালাগঞ্জে আ.লীগে বিদ্রোহী ! বিএনপি এগিয়ে – দৈনিক সিলেটের দিনকাল

বালাগঞ্জে আ.লীগে বিদ্রোহী ! বিএনপি এগিয়ে

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, মে ২৪, ২০১৬

বালাগঞ্জে আ.লীগে বিদ্রোহী ! বিএনপি এগিয়ে
13227697_587472008079038_4704959198863881711_oসিলেটের বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে আগামি ২৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে তাদেও মধ্যে রয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির ঘরনার ৫ জন। আর এসব ‘বিদ্রোহী’দের কারণে সমস্যা রয়েছে তাদের রাজনৈতিক আদর্শের দলগুলো মনোনিত প্রার্থীরা।

পঞ্চম ধাপের অনুষ্ঠিতব্য নির্বাচনে উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মনোনিত প্রার্থী রয়েছেন ৬ জন করে। তবে উপজেলার তিনটি ইউনিয়নে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ রয়েছেন ৪ জন। তাদের মধ্যে- পশ্চিম গৌরীপুর ইউনিয়নে দু’জন, পুর্ব পৈলনপুরে ১ জন ও বালাগঞ্জ সদর ইউনিয়নে ১ জন। এদিক দিয়ে কিছু কম সমস্যায় বিএনপি। দলের একমাত্র ‘বিদ্রোহী’ প্রার্থী হয়েছেন সদর ইউনিয়নে। তবে ‘বিদ্রোহী’ আরো দু’জন ছিলেন এ দলের। দেওয়ান বাজার ইউনিয়নে আজমল আলী মাসুক ও পুর্ব গৌরীপুর ইউনিয়নে মির্জা আবুল কাশেম প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় দুটি ইউনিয়নে সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিএনপি মনোনিতরা।

বিদ্রোহী প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। এছাড়া আরো ৩ জন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। তাদের একজন রাজনীতিতে সক্রিয় না থাকলেও দু’জন জামায়াত নেতা। তাছাড়া রয়েছেন
জাতীয় পার্টির ২ জন ও খেলাফত মজলিশের ২ জন প্রার্থী।

পূর্ব পৈলনপুর ইউনিয়নে ৫ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী তথা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সান উল্লা। তার প্রতীক ঘোড়া। পশ্চিম গৌরীপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন আহমদ। তার প্রতিক চশমা। একই ইউনিয়নে আওয়ামী লীগের অপর বিদ্রোহী আজমল আলীর প্রতীক ঘোড়া। বালাগঞ্জ সদর ইউনিয়নে ৮ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে অটোরিকসা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ বিদ্রোহী শেখ মঞ্জুরুল ইসলাম।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল