‘বাহিরে টিকেট নেই, গ্যালারীতে দর্শকও নেই’ – দৈনিক সিলেটের দিনকাল

‘বাহিরে টিকেট নেই, গ্যালারীতে দর্শকও নেই’

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭

‘বাহিরে টিকেট নেই, গ্যালারীতে দর্শকও নেই’

শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল। এই প্রথমবারের মতো সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বিপিএলের ৮টি ম্যাচ। যার জন্য সিলেটের ক্রিকেট প্রেমীদের আনন্দের যেনো কোনো অন্তঃ নেই। ঘরের মাঠে বসে প্রিয় দলের খেলা দেখতে কার না ইচ্ছা জাগে। এ এক অন্যরকম অনুভূতি।

তবে শুরু থেকেই আয়োজকদের নিয়ে অনিয়ম আর অব্যবস্থাপনার অভিযোগ উঠেছিলো। যার বাস্তব প্রমাণ পাওয়া গেলো আজকের দর্শক গ্যালারী দেখে। বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের সিলেটের আসরের টিকেট পেতে অনেকেরই রক্তঝরেছিলো সিলেট জেলা স্টেডিয়ামে। কিন্তু টিকেট ফুরিয়ে গেলেও আজ মাঠের একটি উল্লেখযোগ্য অংশই দর্শকশূন্য।

আজ সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সিলেট সিক্সার্স আর ঢাকা ডায়নামাইটস ম্যাচ চলাকালীন সময়ে লক্ষ্য করা যায় যে, স্টেডিয়ামের উল্লেখ্যযোগ্য আসনই খালি পড়ে আছে। তবে কর্তৃপক্ষ বলছে আজকে সবকটি টিকেট বিক্রি হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে সব টিকিট বিক্রি হলে দর্শক কোথায়? তাহলে কি দর্শকরা টিকিট কিনে বাড়িতে বসে আছেন এমন প্রশ্ন ক্রীড়া প্রেমিদের?

উল্লেখ্য, বিপিএল অনিয়ম আর অব্যবস্থাপনার জের ধরে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা থেকে ৩নভেম্বর শুক্রবার বিপিএলকে বর্জনের ঘোষণা আসে।

জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী তার বক্তব্যে বিপিএলকে বর্জনের ঘোষণা দেন।

তার বক্তব্য ও বর্জনের ঘোষণার সমর্থন জানান জেলা ও মহানগর আওয়ামীলীগ-জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সিটি কর্পোরেশনের কাউন্সিল ও প্যানেল মেয়র(১) রেজাউল হাসান কয়েস লোদীও দুঃখ প্রকাশ করে বলেন, আমার ওয়ার্ডের পাশেই অনুষ্ঠিত হয়েছে বিপিএলের সিলেটের আসর। কিন্তু আমাকে দাওয়াতটা দেয়নি আয়োজকরা।