বিউবোকে কোম্পানীতে রূপান্তরের প্রতিবাদে মিছিল-সমাবেশ – দৈনিক সিলেটের দিনকাল

বিউবোকে কোম্পানীতে রূপান্তরের প্রতিবাদে মিছিল-সমাবেশ

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৬

বিউবোকে কোম্পানীতে রূপান্তরের  প্রতিবাদে মিছিল-সমাবেশ

pdb-pic-2 (27-04-16)বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন বৃহত্তর রাজশাহী, রংপুর বিতরণ অঞ্চলকে কোম্পানীতে রূপান্তরের প্রতিবাদে সিলেটে বিােভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্রধান প্রকৌশলী কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে সিলেটের বিউবোর কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ।।
সমাবেশে সভাপতিত্ব করেন বিউবো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুল কাদির। জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ বি-১৯০২ সিলেট-সুনামগঞ্জ’র সাধারণ সম্পাদক আতিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন বিউবো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ সিলেটের নেতা বিউবো উপ-পরিচালক (প্রশাসন) মো.আব্দুস সাত্তার, বিউবো-২ সিলেটের নির্বাহী প্রকৌশলী উজ্জল কুমার মোহন্ত, নির্বাহী প্রকৌশলী সানা উল্লা, বিউবো বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ ইয়াছিন ইকরাম, সিলেটের সভাপতি নুরুল ইসলাম,সাধারণ সম্পাদক আব্দুর রহিম, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ সিলেট সুনামগঞ্জের সভাপতি শুক্কুর আহমদ ও শ্রমিক লীগ নেতা আব্দুল জলিল প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, তিলে তিলে গড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন বৃহত্তর রাজশাহী, রংপুর বিতরণ অঞ্চলকে ৩০শে এপ্রিল কোম্পানীতে রূপান্তরের নির্দেশ দিয়েছে বিদ্যুৎ মন্ত্রণালয় অথচ সারাদেশের বিদুৎ শ্রমিকরা এতোদিন থেকে দাবি জানিয়ে আসছে কোন অবস্থায় বিদুৎ উন্নয়ন বোর্ডকে কোম্পানিতে রূপান্তর করা যাবে না। সরকারের একটি কুচক্রি মহল তাদের নিজেদের স্বার্থে রাজশাহী ও রংপুরকে কোম্পানিতে রূপান্তরিত করেছে। সারাদেশের বিদ্যুৎ প্রকৌশলীরা, শ্রমিকরা এই সিদ্ধান্ত স্থগিত না করা পর্যন্ত দেশব্যাপী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে। এই সিদ্ধান্ত বন্ধ করা না হলে তীব্র আন্দোলন সংগ্রামের ডাক দেওয়া হবে। বিউবোর কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ রক্ত দিবে কার পর ও বিউবোকে কোম্পানীতে রূপান্তর করতে দেওয়া হবে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল