বিএনপিকে নিঃশেষ করতে গুলশান কার্যালয় সরাতে চায় সরকার: গয়েশ্বর – দৈনিক সিলেটের দিনকাল

বিএনপিকে নিঃশেষ করতে গুলশান কার্যালয় সরাতে চায় সরকার: গয়েশ্বর

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৬

বিএনপিকে নিঃশেষ করতে গুলশান কার্যালয় সরাতে চায় সরকার: গয়েশ্বর

DSC_5960-696x333ক্ষমতাসীন অবৈধ সরকার বিএনপিকে নিঃশেষ করতেই গুলশান থেকে বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী  বেগম খালেদা জিয়ার কার্যালয়ে সরাতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সরকারকে গ্যারান্টি (নিশ্চয়তা) দিতে হবে গুলশান থেকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সরানো হলে এ ধরনের (জঙ্গি হামলা) ঘটনা ঘটবে না। তাহলে আমরা কার্যালয় সরিয়ে নেব। কূটনৈতিক এলাকায় যেমনিভাবে নিরাপত্তা দেওয়া দ্বায়িত্ব তেমনি জনগণের নিরাপত্তা দেওয়াও সরকারের দায়িত্ব। রাজনৈতিক কার্যালয় গুলশান থেকে সরিয়ে দিলে জঙ্গি তৎপরতা বন্ধ হয়ে যাবে সরকারের সঙ্গে এমন কোনো চুক্তি হয়েছে কী-না এটা জানা দরকার বলেও উল্লেখ করেন তিনি।

গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং যুগ্ম মহাসচিব ও যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের ছেলে সৈয়দ আরাফাত আবদুল্লাহ অন্তর এর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। এ দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গুলশাল ও শোলাকিয়ার ঘটনার পর উগ্রবাদ ও সন্ত্রাসবাদ নিয়ে সারা জাতি আতঙ্কিত। জাতি এখন ঐক্যবদব্ধভাবে এ সমস্যা সমাধনের পথ খুঁজছে। বিএনপি নেত্রী নি:স্বার্থভাবে সংগঠন সমাধানের জাতীয় ঐক্যে কথা বলেছেন। কিন্তু তাকেই বলা হচ্ছে জঙ্গিবাদের নেত্রী। জঙ্গিবাদ নির্মূলে সরকারের আদো ইচ্ছা নেই। গণতন্ত্রের পথ উন্মুক্ত করে সকল দলকে নিজ নিজ অবস্থান থেকে জঙ্গি দমনের অবদান রাখার সুযোগ করে দেওয়া জন্য সরকারের প্রতি আহ্বান জানান গয়েশ্বর।  আলোচনা শেষে রিজভী ও অন্তরের সুস্থতায় কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক। মোনাজাতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানেরও সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।
বি্েনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং সৈয়দ আরাফাত আবদুল্লাহ অন্তর এর সুস্থতা কামনা করেন। বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান অসুস্থ অবস্থায় যুক্তরাজ্যে চিকিৎসাধীন থাকলেও বর্তমান অবৈধ সরকার বিভিন্ন সময়ে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী করে হয়রানি করে চলছে বলে অভিযোগ করেন তিনি।  তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কর্তৃক সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী জাতীয় ঐকা গঠনের আহবানকে সময়োচিত পদপে। এই আহবানে সরকার কর্ণপাত না করে প্রমাণ করছে যে, সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায আগ্রহী এবং আন্তরিক নয়।
বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম আজাদের সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, বেলাল আহমেদ, যুবদল সহ-সভাপতি মো: ফজলুর রহমান, আবদুল খালেক, এটিএম আবদুল বারী ড্যানী, ফারুক আহমেদ, যুগ্ম সম্পাদক আবদুল খালেক হাওলাদার, অমলেন্দু দাস অপু, কে এম জোবায়ের এজাজ, গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক (দফতরের দায়িত্বপ্রাপ্ত) কাজী রফিক, সহ-সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, শহিদুল্লাহ তালুকদার, আবদুল জাব্বার, সহ-দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, মো: সারওয়ার হোসেন, মো: মহসিন মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সহ-সভাপতি মো: শরীফ হোসেন এবং উত্তরের সহ-সভাপতি মো: কফিল উদ্দিন, কেন্দ্রীয় সদস্য গিয়াস উদ্দিন আল মামুন প্রমূখ।
নাগরিকদলের মিলাদ ও দোয়া মাহফিল
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রোগ মুক্তি, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর , স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহাবুবুর রহমানের সুস্থাতা কামনা ও বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের রোগ মুক্তির  জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিকদল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খাদেলা জিয়ার নিরাপত্তার ও দীর্ঘ আয়ু কামনা করা হয়।

গতকাল বুধবার দলীয় কার্যালয় ইর্ষ্টাণ র্ট্রেড সেন্টারে দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ জাবেদ ইকবালের সভাপত্তিত্বে দোয়া অনুষ্ঠানের মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সভাপতি শাহ্জাদা সৈয়দ মোঃ ওমর ফারুক পীরসাহেব। উক্ত দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি হাজী মোঃ সফিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ মোস্তফা কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক লায়ন মোঃ শরীফুল ইসলাম মঞ্জু প্রমূখ।