বিএনপির কমিটি নিয়ে যা বললেন সিলেটের মুশফিকুল ফজল আনসারি – দৈনিক সিলেটের দিনকাল

বিএনপির কমিটি নিয়ে যা বললেন সিলেটের মুশফিকুল ফজল আনসারি

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৬

বিএনপির কমিটি নিয়ে যা বললেন সিলেটের মুশফিকুল ফজল আনসারি

ansaryসাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ এর সাবেক সদস্য সচিব জাষ্ট নিউজ এর সম্পাদক ইউনাইটেড ন্যাশনস করসপন্ডেন্ট মুশফিকুল ফজল আনসারি বিএনপির জাতীয় নির্বাহী কমিটি নিয়ে আজ বুধবার বাংলাদেশ সময় রাত ২ টায় তার ফেইসবুকে ‘প্রসংগ বিএনপির কমিটি’ শিরোনামে একটি স্ট্যাটাস দিয়েছেন যাহা জনতার নিউজ পাঠকদের জন্য ফেসবুক থেকে সংগৃহীত লিখাটুকু তুলে ধরা হল ।
প্রসংগ বিএনপির কমিটি:
পদপদবী নিয়ে চলছে সর্বত্রই আলোচনা। পত্রপত্রিকায় ভালই খোরাক জুগিয়েছে বিএনপির নবগঠিত কমিটি। সরকারের বেঁধে দেয়া নিয়ন্ত্রিত সাংবাদিকতার মধ্যে কিছুটা যেনো প্রাণের সন্চার হয়েছে। শাসকদলকে পারা যাচ্ছে না, বিএনপিকে ধোলাই করে এটলিস্ট দুধের স্বাদ ঘোলে মেটানো যাচ্ছে। তবে কোনো কোনো সমালোচনার ন্যায্যতা থাকলেও কোনোটা অবান্তর। শেখ হাসিনা থেকে পান বিক্রেতা সকলের মনযোগের বিষয় এখন বিএনপির কমিটি। ফেসবুকে কারো কারো হতাশা আর হাহাকার দেখলে মনে হয় বিএনপির কেন্দ্রীয় কমিটিতে স্থান না পাওয়াতে যেনো রাজনীতি, কুল, মান সব গেছে। কোনো একজন ফোন করে বললেন, ‘ভাই কিছু দিন আগে বাবা মারা গেছেন। এতোটা কষ্ট পাইনি, যতোটা কষ্ট পেয়েছি কমিটিতে আমার নাম নেই দেখে।’ পারফরমেন্স বিবেচনায় ভদ্রলোকের নামটা থাকা যৌক্তিক বলে মনে করি। তাই বলে কষ্টের তীব্রতা এমন হওয়া উচিত কি?

কমিটিতে অবশ্যই অসংগতি আছে। আছে মূল্যায়নের ঘাটতি। কিন্তু কমিটিতে জায়গা নিশ্চিত করা গেলো না বলে অথবা ক্রমবিন্যাসের তারতম্য হওয়ার কারনে ‘রাজনীতি শেষ’ এমন ধারনা পোষন কোনো প্রজ্ঞাবান রাজনীতিকের কাজ হতে পারেনা। অবশ্য দলে কিছু লোক থাকে সবসময় ম্যানেজ মাস্টার। কোনো রকমে ম্যানেজ করে একটি পদ বাগিয়ে নিয়ে সমাজে নিজেকে জাহির করাই এদের মিশন। এদের কাছে রাজনীতি, দল, আদর্শ্য একেবারেই গৌন। মুখ্য কেবল ভিসিটিং কার্ড ছাপানোর উপযুক্ত একটা পদ।
বর্তমান কমিটির অনেককে খুব ভাল চিনি, কাউকে হাড়ে হাড়ে চিনি আর কাউকে চিনিইনা। তবে সাবাইকে চিনতে হবে এমনতো কথা নেই!

হাজারো প্রতিকূলতার মধ্যে বিএনপি যে একটা কমিটি দিতে পেরেছে সেটাকেই আমি বড় করে দেখছি। আরে ভাই, গণতন্ত্র, রাজনীতি আর দেশের অস্থিত্বই যদি না থাকে পদ দিয়ে করবেন কি? দেশকে আর দেশের মানুষকে বাচাঁনোই এখন মূল কাজ। আর এর জন্য কোনো পদপদবীর প্রয়োজন নাই।

উল্লেখ্য সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী ওয়াশিংটন ন্যাশনাল প্রেসক্লাবের আন্তর্জাতিক করসপন্ডেন্ট কমিটি, আন্তর্জাতিক প্রেস ফ্রিডম কমিটি ও ইউনাইটেড ন্যাশনস করসপন্ডেন্ট এসোসিয়েশন (ইউ এন সি)’র সদস্য ও ইউনাইটেড ন্যাশনস’র করসপন্ডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন ।