বিএনপির মিছিলে পুলিশের বাধা নেই: আইজিপি – দৈনিক সিলেটের দিনকাল

বিএনপির মিছিলে পুলিশের বাধা নেই: আইজিপি

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৭

বিএনপির মিছিলে পুলিশের বাধা নেই: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক বলেছেন, বিএনপিকে মিছিল-মিটিংয়ে কোনো ধরনের বাধা দেয়া হচ্ছে না। মিছিল-মিটিংয়ে তাদের জনদুর্ভোগ ও নিরাপত্তাবিষয়ক কিছু দিকনির্দেশনা দেয়া হয়। এই বিষয়গুলোর সঙ্গে জনদুর্ভোগ ও জননিরাপত্তার বিষয়টি জড়িত।

বুধবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, শুধু শিক্ষাপ্রতিষ্ঠানেই নয়, দেশের কোথাও মাদকসংশ্লিষ্টতার তথ্য পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে কার্যকর পদক্ষেপ নেব। মাদক বিষয়ে পুলিশের ভূমিকা জিরো টলারেন্স।

বাংলাদেশে অস্ট্রেলিয়ার নাগরিকদের চলাফেরায় সতর্কতা প্রসঙ্গে পুলিশের আইজি বলেন, বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়ান নাগরিকদের সতর্কতা অবলম্বনের যে বিষয়টি প্রচারিত হয়েছে, তার কোনো ভিত্তি নেই। বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া দূতাবাসেও এমন কোনো তথ্য নেই। দেশের গোয়েন্দা সংস্থাগুলোর রিপোর্টেও এর কোনো ভিত্তি নেই।

তিনি বলেন, ঢাকায় অস্ট্রেলিয়ান নাগরিকরা স্বাচ্ছন্দ্যে চলাফেলা করছেন। তাছাড়া এ বিষয়ে আমাদের কাছে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে কোনো বার্তা পাঠানো হয়নি।

পুলিশ প্রধান বলেন, ঢাকায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান নিখোঁজ হওয়ার পেছনে কোনো জঙ্গিসংশ্লিষ্টতা আছে কিনা- তা গুরুত্বের সঙ্গে তদন্ত চলছে। তদন্তের পর বিষয়টি পরিষ্কার হওয়া যাবে।
মতবিনিময়কালে আরএমপি কমিশনার মাহাবুবর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উৎসঃ যুগান্তর