সারাদেশে নৈরাজ্য, জঙ্গিবাদ ও গুপ্ত হত্যার প্রতিবাদে রোববার বিকেলে সিলেটের কোর্ট পয়েন্টে মানব বন্ধন করেছে ১৪ দল। বিকেল ৩ টায় আয়োজিত ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন চলাকালে ১৪ দলের সিলেটের নেতারা দেশব্যাপী জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ ও দায়ীদের বিচার দাবি করেন।

সরকারকে বেকায়দায় ফেলতে দেশে নানা ধরণের ষড়যন্ত্র চলছে উল্লেখ করে ১৪ দলের নেতারা বলেন, জঙ্গি সৃষ্টি করে দেশের বিভিন্ন জায়গায় হামলা চালানো হচ্ছে। এগুলো মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার জানান সিলেটের ১৪ দলের নেতারা।

মানববন্ধন চলাকালে  মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন,আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মিছবাহ উদ্দিন সিরাজ,গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি বারিষ্টার মো. আরশ আলী, জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, মহানগর সভাপতি এড.জাকির হোসেন, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর কমান্ডার ভবতোষ বর্মন রানা প্রমুখ।

মানববন্ধনে ১৪ দলের বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আগামী ১৫ থেকে ২১ জুলাই সারাদেশে ‘গণপ্রতিরোধ সপ্তাহ’ পালনের কর্মসূচি ঘোষণা করা হয়। মানববন্ধনের পুরো সময়জুড়েই ‘গুপ্তহত্যা ও জঙ্গিসন্ত্রাসে জড়িত বিএনপি-জামায়াতসহ’ মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে নানা স্লোগানে ঢাকার একপ্রান্ত থেকে আরেকপ্রান্ত ছিল মুখর।

জঙ্গিবাদ দমনে অ্যাকশনধর্মী কর্মসূচি চাই: ওবায়দুল কাদের

আসাদ গেইটে মানববন্ধন সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি-জামায়াত তলে তলে অনেক দূর এগিয়েছে। তাই নিরব কর্মসূচি দিয়ে বা জুঁই ফুলের ঘ্রাণ দিয়ে নয়, বরং অ্যাকশনধর্মী কর্মসূচি দিয়ে গুপ্তহত্যা ও জঙ্গিবাদ পরাস্ত করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদ মোকাবেলা করতে হবেই।’

13509125_585052134998208_3116924717487065173_n

Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.