কালা মানিক ও তার সহধর মহসীনের অবৈধ সম্রাজ্যে পুলিশী অভিযান – দৈনিক সিলেটের দিনকাল

কালা মানিক ও তার সহধর মহসীনের অবৈধ সম্রাজ্যে পুলিশী অভিযান

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৭

কালা মানিক ও তার সহধর মহসীনের অবৈধ সম্রাজ্যে পুলিশী অভিযান

 

চুল-দাড়িতেই মিলে বয়সের প্রমাণ। বয়স যেনো হার মানায় নেশা। ষাটের কোটা ছুয়েছেন আছেন দু’জন। পঞ্চাশ পেরিয়েছেন রয়েছেন এমন ছয়জন। বাকিরা বিভিন্ন বয়সের। তাদের নেশাই যেনো জুয়া। অবশেষে এ আসক্তি তাদের টেনে নিলো শ্রীঘরে।

বুধবার (২৯ নভেম্বর) রাত পৌনে ৮টায় ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে নগরের লামাবাজার সৈনিক ক্লাব থেকে জুয়া খেলার অপরাধে ২৩ আটক করা হয়। জব্দ করা হয় জুয়া খেলার সরঞ্জাম বিপুল পরিমাণ তাস।

স্থানীয়রা জানান, সিলেট জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক আনোয়র হোসন মানিক (ওরফে কালা মানিক) ও তার সহধর ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন মিয়া পারিবারিক ভাবে দীর্ঘদিন যাবত অবৈধ ব্যবসা করে আসছেন ক্ষমতাসীন দলের সাথে আতাত করে।

স্থানীয় সূত্র আরো জানায়, প্রতিদিন সন্ধ্যার পর সৈনিক ক্লাবে বসে জুয়ার আসর। ঘটনাটি কোতোয়ালি পুলিশের অজানা নয়। মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার ফয়সল মাহমুদের নেতৃত্বে সন্ধ্যায় অভিযান চালিয়ে ভেঙে দেওয়া হয়েছে দীর্ঘদিনের এ জুয়ার আসর।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বলেন, জুয়ার আসর থেকে ২৩ জনকে আটক ও সাড়ে ৩শ’ পিস তাস উদ্ধার করা হয়েছে।

জুয়ার আসর থেকে আটককৃতরা হলেন- জয়নাল আবেদীন (২৫), আতিকুর রহমান (২৬), মহসীন আলী (৫০), আলতাবুর রহমান (৪০), আশিকুর রহমান (৩৮), মখজর আলী (৩৬), সুলেমান খান (৪৯), কামাল আহমদ (৪২), পারভেজ আহমদ (৩২), বেলাল আহমদ (৩৬), রুমেল আহমদ (৩৭), রফিক মিয়া (৩৬), আজমল আলী (৫০), আমির আলী (৫০), মিটুন মিয়া (৩৫), বাদশা মিয়া (৪৮), আলী হোসেন (৫২), আব্দুল হক (৩৩), মানিক মিয়া ৫৬), আকবর আলী (৫৪), ফিরোজ মিয়া (৪৪), আব্দুর রাজ্জাক (৬০), মনির মিয়া (৬১)।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানান ওসি।