বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি সেবা – দৈনিক সিলেটের দিনকাল

বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি সেবা

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২১

বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি সেবা

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২৪ বছর পর প্রথমবারের মতো ১০০টি শয্যা নিয়ে বহুল কাঙ্ক্ষিত বিভাগটি চালু হলো।

সোমবার বেলা সাড়ে ১১টায় কেবিন ব্লকে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সাধারণ জরুরি বিভাগের উদ্বোধন করেন। এখন থেকে বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা।

এ সময় উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সাধারণ জরুরি বিভাগের বিকল্প নেই। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জরুরি বিভাগের কার্যক্রম শুরু করা ছিল বহুল কাঙ্ক্ষিত বিষয়।

তিনি বলেন, আরও আগেই এই কার্যক্রম শুরু করার কথা থাকলেও করোনাভাইরাসের সংক্রমণের প্রকোপের কারণে তা সম্ভব হয়নি। এ বিভাগ চালু হওয়ায় এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসাসেবার দ্বার আরও প্রসারিত হলো।

উপাচার্য বলেন, বর্তমানে ১০০টি শয্যা নিয়ে সাধারণ জরুরি বিভাগ চালু হলেও পরে শয্যা সংখ্যা ২০০ উন্নীত করা হবে। এ ছাড়া গাইনি, নবজাতক, অর্থোপেডিক, নিউরোসার্জারি, কার্ডিওলজিসহ বিভিন্ন বিভাগে বিদ্যমান জরুরি স্বাস্থ্যসেবা কার্যক্রমও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সিন্ডিকেট সদস্যা অধ্যাপক ডা. এইচ এম জহুরুল হক সাচ্চুসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল