বিচার বিভাগকে আক্রমণ করছে সরকার: মওদুদ – দৈনিক সিলেটের দিনকাল

বিচার বিভাগকে আক্রমণ করছে সরকার: মওদুদ

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

বিচার বিভাগকে আক্রমণ করছে সরকার: মওদুদ

বিচার বিভাগকে সরকারের ডি‌ফেন্ড (রক্ষা) করার কথা, কিন্তু সরকারই বিচার‌ বিভাগকে আক্রমণ কর‌ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহ‌মদ।

বুধবার বি‌কালে গুলশা‌নের হো‌টেল লেক‌ শোরে বিদেশি কূট‌নীতিকদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বৈঠক কী নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে মওদুদ আহমদ বলেন, ‘দেশে যে ক্রাইসিস চল‌ছে, প্রধান বিচারপ‌তির ছু‌টি নি‌য়ে, ষোড়শ সং‌শোধনী বাতিলের রায় নিয়ে, একটা রায়‌কে কেন্দ্র ক‌রে এমন ক্রাইসিস, বাংলা‌দে‌শের বিচার বিভাগ‌কে সরকা‌রের ডিফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার‌ বিভাগ‌কে আক্রমণ করছে। দেশে তো বিচার‌ বিভা‌গের স্বাধীনতা ব‌লে আর কিছু থাক‌ল না।’

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে দেশে যে সংকট চলছে, সেপারেসন অব জুডিশিয়ারি নিয়ে। একটা রায়কে কেন্দ্র করে এমন ক্রাইসিস, বাংলাদেশের বিচার বিভাগকে সরকারের ডিফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার বিভাগকে আক্রমণ করছে। দেশে তো বিচার বিভাগের স্বাধীনতা বলে আর কিছু থাকল না।

এর আগে বিকাল চারটায় বৈঠক শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ছয়টার দিকে।

দুই ঘণ্টার বৈঠকে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, ভারত, তুরস্ক, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, নেপাল, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, মরক্কোসহ ১৬টি দেশের কূটনীতিক এবং আন্তর্জাতিক কয়েকটি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহ‌মদ, ড. আবদুল মঈন খান, সুপ্রিম কোর্ট আইনজীবী স‌মি‌তির সভাপতি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীনসহ অনেকে উপ‌স্থিত ছি‌লেন।