বিজয় দিবস আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা  : বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ  

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

বিজয় দিবস আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা   : বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ  

মহান বিজয় দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা

বিজয় দিবস আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা 

: বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ
 
সিলনিউজ বিডি ডেস্ক ::

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, ৫১ বছর পূর্বে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। নয় মাস দীর্ঘ রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা পেয়েছি। বিজয় দিবস উদযাপন করতে পারছি। বিজয় দিবস আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। আমরা দেখেছি, স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু ভঙ্গুর দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। কিন্তু ষড়যন্ত্রকারীরা তাঁকে হত্যার মাধ্যমে দেশকে আবার পেছনের দিকে ফেলে দেয়। ষড়যন্ত্রকারীরা এখনো তৎপর। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্র, পাকিস্তান প্রেমী, মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে আওয়ামী লীগ সোচ্চার আছে। বাংলার মাটিতে ঐ পাকিস্তান প্রেমীদের স্থান হতে পারে না। মুক্তিযুদ্ধের অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিএনপি-জামায়াতের দিকে নজর রাখতে হবে। কোনো অপশক্তিকে প্রশ্রয় দেওয়া যাবে না। বিএনপি বলেছিল,১০ ডিসেম্বর পরে আওয়ামী লীগ পালিয়ে যাবে কিন্তু আমরা পালাই নাই। আমরা রাজপথেই আছি, রাজপথেই থাকবো। তিনি বলেন, মহানগর আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাচ্ছে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র উন্নত সমৃদ্ধ দেশের স্বপ্ন পূরণ করতে কাজ করে যাচ্ছে। যা আগামীতেও অব্যাহত থাকবে। তিনি উপস্থিত নেতৃবৃন্দকে আগামী ১৮ ডিসেম্বর বিজয় দিবসের শোভাযাত্রায় অংশগ্রহণের আহবান জানিয়েছেন আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর ২০২২) সকাল সাড়ে ৯ টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিজয় দিবস উপলক্ষে বিকাল সাড়ে ৩ টায় তালতলাস্থ গুলশান সেন্টারে মহানগর আওয়ামী লীগের সভাপতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকের পরিচালনায় আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের
সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। তিনি অনুষ্ঠান পরিচালনার পাশাপাশি তাঁর বক্তব্যে বলেন, আজ মহান বিজয় দিবস। সারা দেশব্যাপী বিজয়ের আনন্দ উদযাপন হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিলেটেও উদযাপন হচ্ছে। তিনি বলেন,১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা সহ বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানরা মুনাফেকি করেছেন। তিনি বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধাদের চেতনার স্লোগান ‘জয় বাংলা’-কে নির্বাসিত করেছেন। প্রহসনের বিচারের নামে শত শত বীর মুক্তিযোদ্ধাদের হত্যা করেছেন। সুতরাং স্বাধীনতা বিরোধী এই মুনাফেকি দল ও দলের নেতাকে বিশ্বাস করা যায় না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কাছেই বাংলাদেশ নিরাপদ। তাঁর
সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব উন্নয়নের রোল মডেল। এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ সহ আলোচনা সভায় অংশগ্রহণের জন্য মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অসংখ্য ধন্যবাদ জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সানাওর, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল,সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, কার্যনির্বাহী সদস্য রোকসানা পারভীন, ৩নং ওয়ার্ডের সভাপতি আব্দুর রব হাজারী। পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন মোঃ আব্দুল আজিম জুনেল এবং গীতা পাঠ করেন উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণকালে ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সালেহ আহমেদ সেলিম, ডাঃ আরমান আহমদ শিপলু, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান , যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত,সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ।

মহানগর আওয়ামী লীগের সদস্য আজম খান, মোঃ আব্দুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভীন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, তৌফিক বক্স লিপন, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, এডভোকেট তারাননুম চৌধুরী, ইলিয়াছ আহমেদ জুয়েল, উপদেষ্টা সদস্য আব্দুল মালিক সুজন, এনাম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত, মহানগর মৎস্যজীবী লীগের আহবায়ক এডভোকেট আব্দুল মালিক।

ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ আব্দুর রব হাজারী, ফয়েজ খান পিয়ারা, আব্দুল হামিদ, মুহিবুর রহমান ছাবু, সালউদ্দিন বক্স সালাই, রোকন আহমদ, ফখরুল হাসান, সিরাজুল ইসলাম শামীম, এডভোকেট সরওয়ার চৌধুরী আবদাল, আক্তার হোসেন, দিলোয়ার হোসেন রাজা, ইসমাইল মাহমুদ সুজন, মোঃ ছয়েফ খাঁন, সৈয়দ আনোয়ারুস সাদাত, তাজ উদ্দিন লিটন, এম.এ খান শাহীন, জাহিদুল হোসেন মাসুদ, নজরুল ইসলাম নজু, এডভোকেট মোস্তফা দিলোয়ার আজহার, শেখ সুরুজ আলম, মোঃ বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, এডভোকেট বিজয় কুমার দেব বুলু, আহমেদ হান্নান, রুমিন আহমদ, মইনুল ইসলাম মঈন, ফজলে রাব্বি মাসুম, শেখ সোহেল আহমদ কবির, গোলজার আহমদ জগলু। এছাড়াও উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মীবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল