বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতফুল হাই শিবলী , দাফন সম্পন্ন – দৈনিক সিলেটের দিনকাল

বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতফুল হাই শিবলী , দাফন সম্পন্ন

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০

বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতফুল হাই শিবলী , দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক ::
বেসরকারি বিশ্ববিদ্যালয় ” সিলেট নর্থ ইষ্ট ইউনিভার্সিটি” র সদ্য সাবেক সাবেক ভিসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রো-ভিসি,বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসির) সাবেক মেম্বার, অধ্যাপক ড. আতফুল হাই শিবলী আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

আজ বুধবার ( ৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় ঢাকা বনানী জামে মসজিদে জনাযা শেষে বনানী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।

মঙ্গলবার(২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় ঢাকার গ্রীণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর ও দুই ছেলের জনক ছিলেন। বরেণ্য এই শিক্ষাবিদ ড. আফতুল হাই শিবলীর গ্রামের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জে। তার বাবা ঢাকা কলেজের অধ্যক্ষ ছিলেন। তিনি বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ভগ্নিপতি ছিলেন। আজ (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় ঢাকা বনানী জামে মসজিদে জানাযার নামাজ শেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে। বরেণ্য এ শিক্ষাবিদের মৃত্যুর সংবাদে সিলেট সহ পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসা।
অধ্যাপক ড. আতফুল হাই শিবলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড,এ কে আব্দুল মোমেন এমপি, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী। পৃথক শোক বার্তায় তারা মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন, শোকবার্তায় তারা শোকাহত পরিবার পরিজন সহ সকলের প্রতি সমবেদনা ও জানান।

বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতফুল হাই শিবলী’র মৃত্যুতে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিবারের শোক

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর দুই বারের সাবেক সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও রাবির সাবেক উপ -উপাচার্য, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, সিলেট এর দ্বিতীয় উপাচার্য, RTM AKT University এর প্রধান উপদেষ্টা,রাবি এলামনাই এসোসিয়েশন,সিলেট বিভাগ সিলেট এর প্রধান উপদেষ্টা শ্রদ্ধেয় প্রফেসর ড. আতফুল হাই শিবলী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিবার।
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ ও হিসাব) ও রেজিস্ট্রার ( অ,দা) মোঃ নঈমুল হক চৌধুরী এক শোকবার্তায় বরেণ্য এ শিক্ষাবীদ এর কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজন সহ সকলের প্রতি আন্তরিক সমবেদনা ও জানান।
একই সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এলামনাই এসোসিয়েশন,সিলেট বিভাগ, সিলেট এর পক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় এল্যামনাই এসোসিয়েশন সিলেট বিভাগের সাধারন সম্পাদক জনাব মো: নঈমুল হক চৌধুরী শোক জানিয়েছেন।