বিশ্বনাথে কিশোরীর বাল্যবিয়ে বন্ধ – দৈনিক সিলেটের দিনকাল

বিশ্বনাথে কিশোরীর বাল্যবিয়ে বন্ধ

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

বিশ্বনাথে কিশোরীর বাল্যবিয়ে বন্ধ

বিশ্বনাথ প্রতিনিধি::
সিলেটের বিশ্বনাথ উপজেলার দক্ষিণ মীরেরচর গ্রামের মধ্যবিত্ত পরিবারের এক কিশোরীর বিয়ের আয়োজন করে পরিবার। শুক্রবার জুম্মার নামাজের পর বরযাত্রী নিয়ে বরও উপস্থিত হওয়ার কথা ছিলো। কিন্তু নামাজ শেষে বরের আগে কনের বাড়িতে চলে যান সুনামধন্য অনেক ব্যক্তিসহ বরযাত্রীরা। বরের বাড়ি ওসমানীনগর উপজেলায়।

অনেকটা সাজিয়ে গুজিয়ে চেয়ার টেবিল দিয়ে কনের বাড়ির উঠানে বাঁধা হয় বিয়ের আসর। বরের জন্য সাজনো হয় দৃষ্টিনন্দন একটি স্টেজ। ধুমধাম করে মোরগের রুস্ট, গরুর মাংস আর ধই’সহ বেশ কয়েক ধরনের খাবারের আয়োজনও করা হয়। কিন্তু হঠাৎ করে একদল পুলিশ সাথে নিয়ে ওই বিয়ে বাড়িতে গিয়ে উপস্থি হন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: কামরুজ্জামান।

মেয়ের বয়স ১৬বছর হওয়ায় পিতার কাছ থেকে মুছলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেন। সেই সাথে বিয়ের প্যান্ডেল ও বরের স্টেজ খোলার নির্দেশ করেন। তার নির্দেশ অনুযায়ি সাথে সাথে কাজের লোকজন বিয়ের প্যান্ডেল ও বরের স্টেজ খুলে পেলেন।

এব্যাপারে জানতে চাইলে সহকারি কমিশনার (ভূমি) মো: কামরুজ্জামান বলেন, খবর পেয়ে তিনি সেখানে গিয়ে দেখতে পান মেয়ের বয়স ১৬বছর। তাই তিনি মুছলেকা নিয়ে ওই বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল