বিশ্বনাথে চুরির পর পুড়িয়ে দেয়া হলো প্রবাসীর বসত ঘর – দৈনিক সিলেটের দিনকাল

বিশ্বনাথে চুরির পর পুড়িয়ে দেয়া হলো প্রবাসীর বসত ঘর

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

বিশ্বনাথে চুরির পর পুড়িয়ে দেয়া হলো প্রবাসীর বসত ঘর

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে বিয়ের পরের রাতে জনশুন্য ঘরে চুরির পর পুড়িয়ে দেয়া হলো সৌদি প্রবাসীর বসত ঘর। সোমবার (৩১ আগষ্ট) সন্ধ্যায় এমন অমানবিক কান্ডটি ঘটেছে উপজেলার অলংকারি ইউনিয়নের মীরগাঁও গ্রামের সৌদি আরব প্রবাসী মাহমদ আলী (৬০) এর বাড়িতে। এতে নগদ টাকা, স্বর্ণালঙ্কার চুরি ও পুড়ে যাওয়া আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

দেশে অবস্থানরত সৌদি আরব প্রবাসীর কলেজ পড়ুয়া ছেলে খালেদ মিয়া (২২) অভিযোগ করে বলেন, রোববার তার দ্বিতীয় বোন রাহিমা বেগম (২১)এর বিবাহ অনুষ্টিত হয়। সোমবার বিকেলে পরিবারের সবাই ঘর বন্ধ করে রাহিমা বেগমের বাড়িতে ভাত নিয়ে চলে যান। ওইদিন সন্ধ্যায় বাড়ি ফিরে দেখতে পান তালাবদ্ধ ঘরের ভেতরে চারটি রুমেই আগুন জ্বলছে। ঘরের তারা খুলে গ্রামের লোকজনের সহযোগীতায় ভেতরে প্রবেশ করে আগুন নেভাতে সক্ষম হন। পরে দেখতে পান শুধু আগুনই নয়, তাদের রান্না ঘরের চুলার উপরের চাউনী খুলে চুর ঘরে প্রবেশ করেছে। এসময় স্টীল আলমিরার তালা ভেঙ্গে বড় বোনের তিন ভরি ও মায়ের চার ভরি স্বর্ণালঙ্কার ও নগদ দেড় লাখ টাকা নিয়ে ঘরের চারটি রুমে আগুন ধরিয়ে চলে যায় চুরেরা। এতে ঘরের আসবাবপত্র পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে থানার ওসি শামীম মূসা বলেন পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

তবে এঘটনায় মামলা দায়ের করবেন বলে প্রবাসীর ছেলে কলেজ ছাত্র খালেদ মিয়া জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল